logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

ফল বাতিল হচ্ছে না, স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

আরটিভি অনলাইন রিপোর্
|  ১৩ জুন ২০১৯, ১৪:১১ | আপডেট : ১৩ জুন ২০১৯, ১৫:৩৩
ছবি-সংগৃহীত
শীগগিরি শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা। 

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ডাক্তার মিল্টন হলে সিন্ডিকেট বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানো হয়।

সভা শেষে বিএসএমএমইউ’র  উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, যত দ্রুত সম্ভব এই পরীক্ষার তারিখ জানানো হবে।

এছাড়া গত ১১ জুন বিএসএমএমইউ’তে ঘটা অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট সভা। এই কমিটি আগামী ৭ কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দেবে।

এর আগে আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে মেডিকেল অফিসার পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছিল। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যে অনিময়নের অভিযোগ তোলা হয়েছে তা ভিত্তিহীন বলেও দাবী করেন ভিসি ডা. কনক কান্তি বড়ুয়া।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় ডাক্তার মিল্টন হলে এই বৈঠক শুরু হয়। 
বৈঠক ঘিরে বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

উল্লেখ্য, গেল ২২ মার্চ অনুষ্ঠিত বিএসএমএমইউয়ের নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন করে আসছিলেন নিয়োগপ্রত্যাশী চিকিৎসকরা। প্রশ্নপত্র ফাঁস, নিয়োগ সংশ্লিষ্টদের স্বজনপ্রীতিসহ ছয়টি সুনির্দিষ্ট অনিয়মের অভিযোগ আনেন তারা। 
২০০টি মেডিক্যাল অফিসারের পদে ২০১৭ সালের সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিএসএমএইউ কর্তৃপক্ষ। এর মধ্যে ১৮০ জন এমবিবিএস ও ২০ জন বিডিএস চিকিৎসক চাওয়া হয়। 

প্রথম দফায় নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও সেটি পিছিয়ে ২০১৮ সালের সেপ্টেম্বরে পরীক্ষার দিন ঠিক করা হয়। পরীক্ষা নেয়ার জন্য প্রশ্নপত্রও ছাপানো হয়। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার দেড় বছর পর গত ২২ মার্চ সেই পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়