• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাসপোর্ট ছাড়াই কাতারে গিয়ে বিপাকে পাইলট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুন ২০১৯, ২২:২৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে গিয়ে সঙ্গে পাসপোর্ট না নেওয়ায় কাতারে পৌঁছে বিপাকে পড়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক পাইলট।

বুধবার (৫ জুন) রাতে কাতারের রাজধানী দোহায় দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ক্যাপ্টেন ফজল মাহমুদ। সেখানে বিমানবন্দরের ইমিগ্রেশন তার সঙ্গে পাসপোর্ট না থাকায় তাকে আটকে দেয়। যদিও আজ ওই পাইলটের পাসপোর্ট কাতারমুখী অপর একটি ফ্লাইটে পাঠানো হয়েছে।

বাংলাদেশ বিমান সূত্রে জানা গেছে, বিদেশ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭ উড়োজাহাজ নিয়ে কাতার যান ক্যাপ্টেন ফজল মাহমুদ। প্রধানমন্ত্রী ফিনল্যান্ড থেকে ফেরার পথে কাতারে ট্রানজিট নেবেন। সেখান থেকে বিমানের ওই বোয়িং ৭৮৭ উড়োজাহাজে চড়ে শনিবার দেশে ফেবার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এ ব্যাপারে বিমান সচিব মহীবুল হক বৃহস্পতিবার জানান, ‘রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইটে তার পাসপোর্ট পাঠানো হয়েছে। তবে পাসপোর্ট ছাড়া ওই পাইলট কিভাবে হযরত শাহজালাল বিমানবন্দর পার হয়ে সেখানে গেলেন, তা অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখা হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পাসপোর্ট না থাকায় বিমানের পাইলটকে কাতারে আটকে দেয়ার ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

রাজধানীর শিশু একাডেমিতে বৃহস্পতিবার ঈদুল ফিতর উপলক্ষে ঢাকাবাসীর উদ্যোগে ঐতিহ্যবাহী ঈদ আনন্দ শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের একথা বলেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দেশে সরকারি সফরের অংশ হিসেবে বর্তমানে ফিনল্যান্ডে অবস্থান করছেন। শনিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তি সইয়ের সম্ভাবনা
৪১২ রানের ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে শুভসূচনা কলকাতার
কাবা থেকে ৩ কিলোমিটারেরও বেশি দূর গেলো তারাবির কাতার
নিয়ম ভেঙে কলকাতার শুরুর ম্যাচেই মাঠে থাকছেন শাহরুখ
X
Fresh