logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

ঈদের ছুটিতেও কর্মব্যস্ত যারা

আপেল শাহরিয়ার, আরটিভি অনলাইন
|  ০৬ জুন ২০১৯, ১৮:২৩ | আপডেট : ০৬ জুন ২০১৯, ১৮:৪৯
ঈদের আনন্দ প্রিয়জনের সঙ্গে কাটাতে, রাজধানীবাসী নাড়ির টানে বাড়ি গেলেও, সেবামূলক প্রতিষ্ঠান ও টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরতদের ঈদ কাটছে সহকর্মীদের নিয়ে। ছুটি নেই তাতে কী? দেশ ও জনগণের সেবাতেই আনন্দ তাদের।

whirpool
পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আজও রাজধানী ছাড়ছেন মানুষ। তবে দেশের মানুষের ঈদ আনন্দ যেন নিরাপদ ও শান্তিপূর্ণ হয়, সে প্রচেষ্টা করে যাচ্ছে সেবামূলক প্রতিষ্ঠানগুলো। অন্য সবাই ঈদের ছুটি কাটালেও মানবসেবায় আনন্দ খুঁজে নিচ্ছেন হাসপাতালের চিকিৎসকরা।

এমনই একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভিাগের মেডিকেল অফিসার জয়া বিশ্বাস।

দুর্ঘটনায় দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসকর্মীরা। ছুটি নেই তাদেরও। এমনই একজন মোহাম্মদপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন ম্যানেজার কাজল মিয়া।

ফাঁকা রাজধানীকে কড়া নজরদারিতে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাই বাহিনীর সদস্যরাও ঈদআনন্দ খুঁজে নিচ্ছেন ডিউটির মধ্যে। 

মানুষকে ঈদের আনন্দ দিতে বিনোদনের পাশাপাশি ও সংবাদে ব্যস্ত থাকতে হয়, সংবাদকর্মীদের। ‘ভোগে নয়, ত্যাগেই আনন্দ’-এমন প্রবাদকেই জীবনের সঙ্গে মানানসই করে নিয়েছেন তারা। এমনই একজন দেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলের প্রধান বার্তা সম্পাদক লুৎফর রহমান।

পরিবার কিংবা সহকর্মীর সঙ্গে যেভাবেই হোক না কেন, ঈদের অনাবিল আনন্দ বয়ে আনুক দেশের মানুষের মধ্যে, এ প্রত্যাশা সবার। 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়