• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যে সব জায়গায় ভোট স্থগিত

অনলাইন ডেস্ক

  ২৮ ডিসেম্বর ২০১৬, ১০:৩৫

জেলা পরিষদ নির্বাচনের ভোট শুরুর আগের রাতে উচ্চ আদালতের নির্দেশে বিভিন্ন জেলার বেশ কিছু ওয়ার্ডে ভোট স্থগিত করা হয়েছে।

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ১২ নম্বর ওয়ার্ডের কয়েকটি ইউনিয়নের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন চৌধুরী বুধবার সকালে এ তথ্য নিশ্চত করেছেন। ওই ওয়ার্ডের প্রার্থীদের নিয়ে মামলা সংক্রান্ত জটিলতা থাকায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

অন্যদিকে নোয়াখালীতে একটি ওয়ার্ডে সবকটি পদে এবং তিনটি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোট স্থগিত করা হয়েছে। আদালতের নির্দেশে ২, ৬ ও ৯ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোট স্থগিত করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী দু’টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হচ্ছে জেলা পরিষদ নির্বাচনের ৬নং ওয়ার্ডের দেবহাটা উপজেলার সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ কেন্দ্র ও ১৪ নম্বর ওয়ার্ডের তালা উপজেলার পাটকেলঘাটা হারুনর রশীদ কলেজ কেন্দ্র।

যশোরে ৪ ওয়ার্ডের নির্বাচন স্থগিত করা হয়েছে। বুধবার ভোরে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্বাচন স্থগিত করা হয়। স্থগিত ওয়ার্ডগুলো হলো সাধারণ ৩ ও ৯ এবং সংরক্ষিত ২ ও ৩ ওয়ার্ড।

কুড়িগ্রামে আদালতের নির্দেশে জেলার ৬ নং ওয়ার্ডের একটি কেন্দ্রে সব পদে ভোটগ্রহণ স্থগিত করেছেন জেলা রিটার্নিং অফিসার। এই কেন্দ্রে মোট ৬৮ জন ভোটার রয়েছেন। আগামী ৫ জানুয়ারি রিটের শুনানি হবে।

সাতক্ষীরায় ১৫টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রে সব পদে উচ্চ আদালতের নির্দেশে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হচ্ছে শ্যামনগর উপজেলা পরিষদ হলরুম, সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ কেন্দ্র ও পাটকেলঘাটা হারুনার রশীদ কলেজ কেন্দ্র।

ব্রাহ্মণবাড়িয়ায় সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত করেছে জেলা নির্বাচন কমিশন। হবিগঞ্জে আদালতের নির্দেশে একটি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোট স্থগিত করা হয়েছে। কক্সবাজারে উচ্চ আদালতের নির্দেশে দুটি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোট স্থগিত করা হয়েছে। গাইবান্ধায় ৮ ও ১০ নং ওয়ার্ডে সাধারণ সদস্য (পুরুষ) পদে দুই প্রার্থীর ভোট স্থগিত রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh