নুসরাত হত্যা মামলা নারী ও শিশু ট্রাইব্যুনালে

প্রকাশ | ৩০ মে ২০১৯, ১৩:২৬ | আপডেট: ৩০ মে ২০১৯, ২১:৩৩

আরটিভি অনলাইন রিপোর্ট

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মামলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসেনের আদালত ২১ আসামির উপস্থিতিতে মামলাটি স্থানান্তরের আদেশ দেন। ফলে মামলার অভিযোগপত্র গ্রহণসহ অন্যান্য কাজ এখন থেকে ট্রাইব্যুনালেই চলবে।

মামলার বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু বলেন, মামলাটি একজন নারীকে পুড়িয়ে হত্যার জন্য। মামলার তদন্তকারী সংস্থা পিবিআই যে অভিযোগপত্র দিয়েছে, সেই অভিযোগপত্র গ্রহণ বা শুনানির এখতিয়ার ম্যাজিস্ট্রেট (হাকিম) কোর্টের নেই। ফলে অভিযোগপত্র জমা দেয়ার সঙ্গে সঙ্গেই সেটি নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষ এস এম সিরাজ উদ দৌলা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা রুহুল আমিনসহ সব আসামিকে আদালতে হাজির করা হয়। 

বুধবার (২৯ মে) দুপুরে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম এই অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে হত্যার হুকুমদাতা হিসেবে আসামি করা হয়েছে। নুসরাত হত্যাকাণ্ডে ১৬ জনকে দায়ী করে ৭২২ পৃষ্ঠার অভিযোগপত্র চূড়ান্ত করা হয়েছে। সরাসরি হত্যাকাণ্ডে অংশ না নিলেও হত্যার মূল দায় অধ্যক্ষ সিরাজের।

এসএস