• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আদালত স্থানান্তর চ্যালেঞ্জ করা খালেদার রিট শুনানি মুলতবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৯, ১৬:২২
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার প্রক্রিয়া ঢাকার একটি আদালত থেকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরীণ বিশেষ আদালতে সরিয়ে নিতে সরকারি প্রজ্ঞাপনের বিরুদ্ধে হাইকোর্টে দায়ের করা রিটের শুনানি আগামী ১০ জুন পর্যন্ত মুলতবি করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) এ বিষয়ে আংশিক শুনানির পর খালেদা জিয়ার আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ পরবর্তী শুনানির এই দিন ধার্য করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান জানান, আদালতে রিটকারীর আইনজীবী প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে না পারায় হাইকোর্ট বেঞ্চ শুনানি মুলতবি করেন।

দুদকের এই আইনজীবী আরও জানান, সরকারি প্রজ্ঞাপনের বিরুদ্ধে হাইকোর্টের কোনও স্থগিতাদেশ না থাকায় বিশেষ আদালতে নাইকো দুর্নীতি মামলার বিচার প্রক্রিয়া চলতে কোনও আইনি বাধা নেই।

খালেদার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মওদুদ আহমদ। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে, গত ২৬ মে নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার প্রক্রিয়া ঢাকার একটি আদালত থেকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরীণ বিশেষ আদালতে সরিয়ে নিতে সরকারি প্রজ্ঞাপনের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করা হয়।

গেল ১২ মে আইন মন্ত্রণালয়ের জারিকৃত এক প্রজ্ঞাপনে বলা হয়, নিরাপত্তার স্বার্থে খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলাসহ ১৭টি মামলার বিচার প্রক্রিয়া কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরীণ এক বিশেষ আদালতে স্থানান্তরের নির্দেশ দেয়া হয়েছে।

ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ভবন-২ এ স্থাপিত বিশেষ আদালতে খালেদা জিয়ার বিচার চলবে।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
X
Fresh