• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ওয়ার্কশপে চলছে গাড়ি মেরামত, বিক্রি হয়ে গেছে টিকিট (ভিডিও)

মাইদুর রহমান রুবেল, আরটিভি অনলাইন

  ২৭ মে ২০১৯, ১৩:৫৪

ওয়ার্কশপে গাড়ি মেরামতের কাজ চলছে। অথচ বিক্রি হয়ে গেছে টিকিট। ঈদ উপলক্ষে অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে, প্রতি বছর এ ধরনের ঘটনা এখন নতুন কিছু নয়। লক্কর-ঝক্কর এমন বাসের কারণে ঈদযাত্রায় বাড়ে দুর্ঘটনার ঝুঁকি। বিশেষজ্ঞরা বলছেন, দুর্ঘটনারোধে লোভ সংবরণ করতে হবে পরিবহন ব্যবসায়ীদের। আর সচেতন হতে হবে যাত্রীদেরও।

রাজধানীর দুই কোটি মানুষের বেশিরভাগই প্রতি ঈদে লঞ্চ-ট্রেন কিংবা বাসে করে নগরী ছাড়ে। একসঙ্গে এত মানুষ ঢাকা ছাড়ায় স্বাভাবিকভাবেই পরিবহনের ওপর বাড়তি চাপ পড়ে। এমন সুযোগ কাজে লাগিয়ে বেশি লাভের জন্য বাতিল, ফিটনেসহীন, লক্কর-ঝক্কর বাস নামান এক শ্রেণির পরিবহন মালিক।

রাজধানীর গাবতলী, সাভার, টঙ্গী, গাজীপুর, ডেমরা, যাত্রাবাড়ী, কাজলা নারায়ণগঞ্জ ও মানিকগঞ্জের বিভিন্ন গ্যারাজে এখন পরিত্যাক্ত গাড়ি মেরামতের কাজ চলছে।

এসব বাস ওপর দিকে ফিটফাট মনে হলেও লক্কর-ঝক্কর ইঞ্জিনের কারণে প্রায়ই যাত্রাপথে বিপত্তি ঘটে। বিড়ম্বনায় পড়েন যাত্রীরা।

অবাক বিষয় হলো, বাস গ্যারাজে থাকলেও পরিবহন কোম্পানিগুলো ঠিকই অতিরিক্ত টিকিট বিক্রি করে। পরে সুযোগ বুঝে লক্কর-ঝক্কর বাসগুলোতে যাত্রীদের সওয়ারী হতে বাধ্য করেন। যানবাহন সংকটের সুযোগে, প্রতি বছরই ঈদ মওসুমে কিছু পরিবহন মালিক এমন অপকৌশল নেন।

এ ব্যাপারে পরিবহন বিশেষজ্ঞ ও বুয়েটের অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারকে কঠোর হাতে এসব বন্ধ করতে হবে। অন্যথায়, দুর্ঘটনারোধ করা সম্ভব হবে না

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাল বিক্রিতে নতুন নির্দেশনা, না মানলে শাস্তি
১৯ হাজার টাকায় বিক্রি হলো একটি ডিম
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
চাঁদের ওপর নির্ভর করবে ২ দিনের ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত
X
Fresh