logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

রেলের আগাম টিকিট পেতে ভোগান্তি, শেষ দিনেও ভিড়

শাহাবু্দ্দিন শিহাব
|  ২৭ মে ২০১৯, ১১:৫৬ | আপডেট : ২৭ মে ২০১৯, ১২:২৮
ঈদ উপলক্ষে রেলের আগাম টিকিট বিক্রি শেষ হয়েছে গতকাল রোববার। শেষ দিনে ৪ জুনের টিকিট কাটতে কমলাপুরসহ রাজধানীর ৫টি স্টেশনে দিনভর ভিড় লেগেই ছিল। তবে ভোগান্তি কমাতে ই-টিকিটিংয়ের জন্য রাখা টিকিট অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে শেষদিন পর্যন্ত ভোগান্তির শিকার হতে হয় সাধারণ মানুষকে।

শেষ দিনে কাঙ্ক্ষিত টিকিট পেতে মধ্যরাত থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষার প্রহর গুনতে থাকেন প্রত্যাশীরা। সকালে সে ভিড় আরও বাড়তে থাকে। টিকিট প্রত্যাশীদের লাইন কমলাপুর স্টেশনের টার্মিনাল ছাড়িয়ে যায়।

যাত্রীদের সুবিধার জন্য এবার রাজধানীর পাঁচটি স্টেশন থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হয়। কমলাপুর থেকে দেয়া হয় রেলওয়ের পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট।  

শেষ দিনে টিকিট প্রত্যাশীরা জানান, ই-টিকিটিং এর জন্য ৫০ ভাগ টিকেট রাখা হলেও রেলওয়ের নির্ধারিত অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে পারছেন না তারা। তাই বাধ্য হয়েই লাইনে দাঁড়িয়েছেন অনেকে।

রেল কর্তৃপক্ষ জানায়, কালোবাজারি রোধে জাতীয় পরিচয়পত্র দেখে টিকিট দেয়ায় কিছুটা বিলম্ব হচ্ছে। এছাড়া অ্যাপের মাধ্যমে যে সব টিকিট বিক্রি হবে না, পরবর্তীতে তা স্টেশনের কাউন্টার থেকে বিক্রি করা হবে।

ঈদ উপলক্ষে প্রায় ৭২ হাজার টিকিট বিক্রি করবে রেলওয়ে। ফিরতি যাত্রীদের টিকিট আগামী ২৯ মে থেকে ২ জুন পর্যন্ত বিক্রি করা হবে। এবার ঈদে ৯৬টি আন্তঃনগর ট্রেনের পাশাপাশি ৮টি বিশেষ ট্রেন যাত্রী পরিবহন করবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়