• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সচিব হলেন ১১ কর্মকর্তা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০১৯, ১০:৩৮

জনপ্রশাসনে ১১ জন ভারপ্রাপ্ত সচিবকে সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়া নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদসহ কয়েকজন সচিব ও ভারপ্রাপ্ত সচিবকে বদলি করা হয়েছে। ইসি সচিব হেলালুদ্দীন আহমেদকে বদলি করা হয়েছে স্থানীয় সরকার বিভাগে।

এছাড়া অতিরিক্ত সচিব পদমর্যাদার ঢাকার বিভাগীয় কমিশনারকে করা হয়েছে ভারপ্রাপ্ত সচিব। গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পাঁচটি আলাদা প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী সচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- অর্থনৈতিক সম্পর্ক বিভাগের মনোয়ার আহমেদ, পিএসসির ও এন সিদ্দীকা খানম, ভূমি মন্ত্রণালয়ের মাকছুদুর রহমান পাটওয়ারী, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের আরিফ-উর-রহমান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের মুনশী শাহাবুদ্দীন আহমেদ, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ, জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক আবুল কাশেম, কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহা, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মিজানুর রহমান, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান জ্যোতির্ময় দত্ত এবং বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ অধিশাখা থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে ইসি সচিবালয়ে, পরিকল্পনা কমিশনের সদস্য সুবীর কিশোর চৌধুরীকে জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান পদে এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাসনাকে একই পদমর্যাদায় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যানকে পরিকল্পনা কমিশনের সদস্য, ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের সচিব, ভারপ্রাপ্ত সচিব মর্যাদায় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব এবং অতিরিক্ত সচিব পদমর্যাদায় থাকা ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শনিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
ইসরায়েলে ইরানের হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ
X
Fresh