স্বস্তির স্বার্থে মেট্রোরেলের জন্য সাময়িক কষ্ট সহ্যের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ | ২৫ মে ২০১৯, ১৩:১৯ | আপডেট: ২৫ মে ২০১৯, ১৯:৫২

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি-সংগৃহীত

স্বস্তির স্বার্থে মেট্রোরেলের জন্য সাময়িক কষ্ট সহ্যের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মেট্রোরেলের কারণে যে জনদুর্ভোগ তার জন্য একটু কষ্ট হলেও এর সুফল পরে পাওয়া যাবে।

শনিবার (২৫ মে) সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্য কাজের মধ্য দিয়ে দেশের মানুষের উন্নতি করা। আর এ লক্ষ্যেই আমরা কাজ কাজ করছি। জাতির পিতার দেখানো সেই নীতি সকলের সঙ্গে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়, সেই পথেই আমরা হাঁটছি।

তিনি বলেন, উন্নয়নকাজ অব্যাহত থাকবে। আমরা আমাদের সেতুগুলোর উন্নয়ন করে যাচ্ছি। এটা চলমান থাকবে। সারা বাংলাদেশে একটা যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি। সড়ক, নৌ, রেল ও বিমান মিলে সব দিক থেকে মানুষের যোগাযোগটা যাতে সহজ হয়ে যায় সেই চেষ্টা করছি। 

সড়ক দুর্ঘটনা রোধে নানা পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, চালকদের বিশ্রামের জন্য মহাসড়কের পাশে আলাদা ব্যবস্থা করে দিচ্ছি। যাতে করে তারা একটা নির্দিষ্ট সময় পর বিশ্রাম নিতে পারে।

 

এর আগে প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতী সেতু, কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস এবং কাড্ডা-১, সাসেক সংযোগ সড়ক প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে বিমাইল সেতু, প্রধানমন্ত্রী ঢাকা-পঞ্চগড় রুটে ‘পঞ্চগড় এক্সপ্রেস’নামের আন্তঃনগর ট্রেন উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রকল্প এলাকার স্থানীয় প্রশাসন ও দলীয় নেতাদের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

এসএস