• ঢাকা সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬

সরকার আইন মেনেই কেরানীগঞ্জে আদালত স্থাপন করেছে: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মে ২০১৯, ২৩:৩৪ | আপডেট : ২৩ মে ২০১৯, ০৮:৪২
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুবিধার্থেই সরকার আইন ও বিধান অনুযায়ী কেরানীগঞ্জে আদালত স্থাপন করেছে। সরকারের দায়িত্ব হচ্ছে আইন ও আদালতকে সহযোগিতা করা। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

whirpool
আজ বুধবার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) তে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৮ প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকার আইন ও বিধান অনুযায়ী যেকোন জায়গায় আদালত স্থাপন করতে পারে। যেহেতু বিএনপি দাবি করছে বেগম জিয়া অসুস্থ এবং তার আর্থাইটিজের পুরনো কিছু সমস্যা রয়েছে। এসব সমস্যা নিয়ে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। তার সুবিধার্থেই কেরানীগঞ্জে আদালত স্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, এখানে সংবিধানের কোন বিষয় নেই, আদালত স্থাপন করা, আর বিচারকার্য পরিচালনা করা দুটি ভিন্ন বিষয়। বিচারক সেখানে বিচারিক প্রক্রিয়ায় বিচারান্তে কি করবেন এটা বিচারালয়ের বিষয়, কিন্তু বেগম জিয়ার সুবিধার্থেই সেখানে আদালত স্থাপন করা হয়েছে, তাকে আর অনেক দূরে আদালতে আনতে হবে না, তার শারিরীক কষ্ট লাঘব হবে। এতে তো বিএনপির খুশী হওয়ারই কথা।

ড. হাছান মাহমুদ বলেন, আইনী প্রক্রিয়ার ক্ষেত্রে কোন রাজনৈতিক দলের চাওয়া-পাওয়ার বিষয় থাকতে পারে না। এক্ষেত্রে আদালতের সুবিধার বিষয়টিই হচ্ছে মুখ্য। একই সাথে যিনি আসামি তার সুবিধার বিষয়টিও বিবেচনায় নিতে পারে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়