logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

শান্তি না থাকলে উন্নয়ন ধরে রাখা যায় না: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মে ২০১৯, ২২:২৪ | আপডেট : ২২ মে ২০১৯, ০৯:১৭
ছবি-সংগৃহীত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শান্তি না থাকলে উন্নয়ন ধরে রাখা যায় না। আমাদের লক্ষ্য বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ এবং শান্তিপূর্ণ দেশ হিসেবে দক্ষিণ এশিয়ায় প্রতিষ্ঠা করা। এ জন্য সব ক্ষেত্রে আমি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

bestelectronics
মঙ্গলবার (২১ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে ইফতার পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে বিকেল ৪টা থেকে অতিথিরা গণভবনে প্রবেশ করেন।  প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা ও প্রেস উইংয়ের সদস্যরা আগত অতিথিদের অভ্যর্থনা জানান।

সন্ধ্যা সোয়া ৬টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের দিকে ইফতার ভেন্যুতে আসেন।

ইফতার মাহফিলে সমবেত সকল পেশাজীবী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মাহে রমজান মাসে দোয়া করলে তা দোয়া কবুল হয়। আমরা আপনাদের এইটুকু বলব, বাংলাদেশে সবসময় শান্তি-শৃঙ্খলা বজায় থাকে, বাংলাদেশের যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা যেন আমরা অব্যাহত রাখতে পারি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের সেবা করার সুযোগ পেয়েছি আমরা। সেই আস্থা বিশ্বাস রয়েছে। সাধারণ মানুষ আমাদের ওপর যে, আস্থা বিশ্বাস রেখেছে সেটা যেন সবসময় অব্যাহত থাকে। একই সঙ্গে উন্নয়নের ধারা অব্যাহত রেখে জারি পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে পারি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা পুলিশ, র‌্যাব এদেশের মানুষের নিরাপত্তা দেয়ার জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তারা সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমন করতে সফল হয়েছি। আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষক, বিভিন্ন সংবাদপত্র, সংবাদ সংস্থা ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী, ডিপ্লোমা প্রকৌশলী, আইনজীবী, ব্যবসায়ী, বুদ্ধিজীবী, সাহিত্যিক, কবি, লেখক, সংগীত শিল্পী এবং ক্রীড়া ব্যক্তিত্ব।

এসএস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়