• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রং-কেমিক্যাল দিয়ে শিশুদের খাবার, ২০ লাখ টাকা জরিমানা

আরটিভি

  ২১ মে ২০১৯, ২২:০২

ক্ষতিকর রং ও কেমিক্যাল দিয়ে শিশু খাদ্য তৈরির অভিযোগে কেরানীগঞ্জের ইয়োকো ফুড অ্যান্ড এগ্রো লিমিটেড কোম্পানিকে ২০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ভেজাল শরবতের পাউডার তৈরির জন্য টপটেন নামে আরও একটি কোম্পানিকে ৬ লাখ টাকা জরিমানা এবং সিলগালা করে দেয় র‌্যাব। এদিকে যাত্রাবাড়ীতে তারিখ পরিবর্তন ও নোংরা পরিবেশের কারণে রস মিষ্টান্ন কোম্পানিকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জানা যায়, কেরানীগঞ্জের গদ্দার বাগ এলাকায় ক্ষতিকর কেমিক্যালের মিশ্রণে শিশুদের লিচি, জেলি ও ম্যাংগো জুস তৈরি করে করে আসছিল ইয়োকো ফুড অ্যান্ড এগ্রো নামের এই কোম্পানি। মঙ্গলবার (২১ মে) দুপুরে অভিযানে চালিয়ে শিশুদের জন্য ক্ষতিকর এই দুই খাদ্যের উৎপাদন বন্ধ করে দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এদিকে রমজানে আর তীব্র গরমকে পুঁজি করে মানবদেহের জন্য ক্ষতিকর রং মিশিয়ে টপটেন নামের শরবত তৈরি করে আসছিল এক শ্রেণির মুনাফালোভী ব্যবসায়ী। মানহীন খাবার ও নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের জন্য জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয় র‌্যাব।

এছাড়া রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় অভিযানে মিষ্টান্ন কোম্পানির কারখানা পরিদর্শনে আসেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় নোংরা পরিবেশে মিষ্টি পরিবহন, কারখানার ভেতরে মেঝেতে খালি অবস্থায় দই-মিষ্টি তৈরি করতে দেখা যায়। এছাড়া ফ্রিজের ভেতরে ২০-২৫ দিন আগের মিষ্টি মুজদ ও ঘিয়ের ক্রিমে ফড়িং ভাসার চিত্র ক্যামেরায় ধরা পড়ে।

অপরদিকে যাত্রাবাড়ীর কোনাবাড়ি এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির জন্য কুমিল্লা মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
চলচ্চিত্র শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত (ভিডিও)
আখাউড়ায় ঈদ বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
X
Fresh