• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গোরানে দুটি ঘি কারখানা সিলগালা, ২২ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মে ২০১৯, ২২:৪১

ঘিয়ের কৌটায় ডালডা দিয়ে ক্রেতাদের ঠকানোর অভিযোগে ‘অমিত ঘোষের বাঘাবাড়ি’ ঘিকে ১২ লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাব-৩ এর ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নিজস্ব পরীক্ষাগার না থাকা ও হাইকোর্টের নির্দেশ অমান্য করায় অনিল ঘোষের বাঘাবাড়ি স্পেশাল গাওয়া’ ঘিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার রাজধানীর খিলগাঁওয়ের গোরান এলাকায় অভিযান চালায় র‍্যাব-৩। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি সাংবাদিকদের বলেন, আবাসিক ভবনের ভেতরে অবৈধভাবে ‘অনিল ঘোষের বাঘাবাড়ি স্পেশাল গাওয়া’ ঘি কৌটায় ভরে বাজারজাত করে আসছিল দীর্ঘদিন ধরে। খোলা হাতে, কোনো ধরনের পরীক্ষা নিরীক্ষা ছাড়াই সরাসরি ঘি প্যাকেট করা হচ্ছিল। মান নিয়ন্ত্রণের জন্যও তাদের নিজস্ব কোনো পরীক্ষাগার ছিল না।

এছাড়া হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মানহীন ৫২ টি পণ্যের মধ্যে ‘বাঘাবাড়ি স্পেশাল গাওয়া’ ঘি ছিল। এসব অপরাধের ভিত্তিতে ‘অনিল ঘোষের বাঘাবাড়ি স্পেশাল গাওয়া’ ঘিকে ১০ লাখ টাকা জরিমানা ও কারখানাটিকে সিলগালা করা হয়েছে।

তিনি আরও বলেন, পূর্ব গোরান এলাকায় ‘অমিত ঘোষের বাঘাবাড়ি’ ঘি নামের একটি প্রতিষ্ঠান ঘিয়ের বদলে কৌটায় ডালডা দিয়ে বাজারজাত কারার দায়ে ১২ লাখ টাকা জরিমানা এবং কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর পরীক্ষায় প্রমাণিত ৫২টি নিম্নমানের খাদ্যপণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট । সেই সঙ্গে এসব খাদ্য পণ্য বিক্রি ও সরবরাহে জড়িতদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণবিজ্ঞপ্তিতে ৩৫ ঊর্ধ্বদের আবেদনের সুযোগ দেওয়ার নির্দেশ
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
জাতীয় ঈদগাহে ফিলিস্তিনি‌দের জন্য দোয়া
ইমতিয়াজ রাব্বিকে হলে সিট ফেরত দিতে নির্দেশ হাইকোর্টের
X
Fresh