• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঈদে পেশাদার চালক ছাড়া গাড়ি চালাতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ১৯ মে ২০১৯, ১৫:১৬

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আসন্ন ঈদে পেশাদার ড্রাইভার ছাড়া কেউ গাড়ি চালাতে পারবে না। অপেশাদার কেউ যেন গাড়ি চালাতে না পারে সেজন্য মহাসড়কে পুলিশি টহল দিবে। সন্দেহজনক গাড়ি থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা হবে।

রোববার (১৯ মে) আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

ঈদ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে ঢাকাসহ সারাদেশে ব্লক রেইড দেয়া হবে। ঢাকার প্রবেশ ও বের হওয়ার পথে চেকপোস্ট বসানো হবে। বেশিরভাগ মানুষ ঈদে বাড়ি যাওয়ার পর রাজধানীর বাসাবাড়ির নিরাপত্তায় টহল জোরদার করা হবে। ঈদের এই সময়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

তিনি বলেন, যানজট নিরসনে গার্মেন্টস কারখানায় পর্যায়ক্রমে ছুটি থাকবে। শ্রমিকদের বেতন-বোনাস যথাসময়ে দিতে হবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়া হলে এবং লঞ্চ, রেল, বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জঙ্গি হামলার কোনও আশঙ্কা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন কোনও তথ্য নেই। তবে এ বিষয়ে গোয়েন্দা সংস্থা তৎপর আছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh