• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঘোষণার আগেই লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মে ২০১৯, ১৭:৪৬
ফাইল ছবি

ঘোষণার আগেই ঈদুল-ফিতর উপলক্ষে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে লঞ্চ মালিকরা। এ নিয়ে আজ শনিবার মালিকদের একটি বৈঠক হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না।

আজ শনিবার লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রির বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি মো. সহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘আজকে (১৮ মে) থেকে অগ্রিম টিকিট দেওয়া শুরু করেছি। যে পর্যন্ত টিকিট থাকবে, বিক্রিও চলবে।’

জানা গেছে, আগামীকাল রোববার লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদের নিয়ে সদরঘাটে ঈদ ব্যবস্থাপনা সংক্রান্ত সভা হবে। সেখানেই লঞ্চের অগ্রিম টিকিট বিক্রির তারিখ নির্ধারণ করা হবে।

মো. সহিদুল ইসলাম ভূঁইয়া আরও বলেন, ‘লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট দেয়া শুরু হয়ে গেছে। আমাদের (লঞ্চ মালিক) একটি মিটিং হওয়ার কথা ছিল, মিটিংটি হয়নি। কারণ, মালিকরা ব্যস্ত রয়েছেন। আমরা যারা পারছি টিকিট দিচ্ছি। সদরঘাট কাউন্টার ও লঞ্চে যোগাযোগ করে অগ্রিম টিকিট নেওয়া যাচ্ছে।’

ঢাকা থেকে বরিশাল রুটে চলাচলকারী সুরভী-৬ লঞ্চের কর্মী জামাল হোসেন জানান, ঈদের সময় কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছেন তারা। সিঙ্গেল কেবিন এক হাজার ও ডাবল কেবিল ২ হাজার টাকা রাখা হচ্ছে।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিএ’র এক কর্মকর্তা নাম প্রকাশ না করে আরটিভি অনলাইনকে বলেন, ঈদের সময় লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রির বিষয়টি শৃঙ্খলার মধ্যে আনা যাচ্ছে না। চাহিদা বেশি থাকায় মালিকরা ঘোষণার আগেই কেবিনের টিকিট বিক্রি করে দেন। আবার দেখা যায় সদরঘাটে কাউন্টার থাকলেও সেখানে টিকিটি বিক্রিতে আগ্রহ নেই লঞ্চ মালিকদের। মূলত লঞ্চের ম্যানেজারের সঙ্গে ফোনে যোগাযোগ করে অগ্রিম টিকিট কিনে নেন যাত্রীরা। কারণ, যারা নদীপথে নিয়মিত চলাচল করেন তাদের লঞ্চের লোকজনের সঙ্গে যোগাযোগ থাকে।

এ ব্যাপারে ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির বলেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের (কমডোর এম মাহবুব-উল ইসলাম) সভাপতিত্বে লঞ্চ মালিক, পুলিশ, কোস্টগার্ডসহ সংশ্লিষ্টদের নিয়ে আগামীকাল রোববার সদরঘাটে সভা হবে। সেখানে ঈদের অগ্রিম টিকিট বিক্রি তারিখ নির্ধারণ করে দেওয়া হবে। আমরা ২০ মে থেকে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রির সুপারিশ করব। সভায় অনুমোদন পেলে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh