• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

আজ থেকে বাধ্যতামূলক নয় ‘বনলতা এক্সপ্রেসর’ খাবার

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ১৮ মে ২০১৯, ১২:৪১
ছবি-সংগৃহীত

আজ শনিবার থেকে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীদের জন্য খাবার আর বাধ্যতামূলক থাকছে না। ট্রেনটিতে খাবারের দুটি বগি থাকছে। যাত্রীরা চাইলে খাবার কিনে খেতে পারবেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ জানিয়েছেন, বনলতা এক্সপ্রেসর বাধ্যতামূলক খাবার বাতিলের পর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৭৫ টাকা এবং স্নিগ্ধা (এসি চেয়ার) ৭২৫ টাকা।

এর আগে ট্রেনটিতে বাধ্যতামূলক ১৫০ টাকার খাবারসহ টিকিটের দাম নেয়া হচ্ছিল শোভন ৫২৫ টাকা এবং স্নিগ্ধা ৮৭৫ টাকা।

বনলতা এক্সপ্রেসে বাধ্যতামূলক খাবার নিয়ে ট্রেনটি উদ্বোধনের পর থেকেই যাত্রীসহ সব শ্রেণির মানুষের মধ্যেই সমালোচনার ঝড় ওঠে। পরে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বিষয়টি পুনর্বিবেচনার জন্য রেল মন্ত্রণালয়কে অনুরোধ করেন। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলমও একই দাবি জানান। পরে তাদের সঙ্গে একমত পোষণ করেন রাজশাহী সিটির মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পরে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বনলতা এক্সপ্রেসের টিকিটের মূল্যের সাথে খাবারের যে মূল্য যোগ করা ছিল তা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেন।

এর আগে গত ২৫ এপ্রিল সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সর্বাধুনিক ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে একমাত্র বিরতিহীন ট্রেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh