• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপনটি উদ্দেশ্যপ্রণোদিত: পীযূষ বন্দ্যোপাধ্যায়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মে ২০১৯, ১৫:২০
সম্প্রতি কয়েকটি পত্রিকায় প্রকাশিত ‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপনটি উদ্দেশ্যপ্রণোদিত। এর সঙ্গে সম্প্রীতি বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। জানালেন সংগঠনটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞাপনটি সম্প্রীতি বাংলাদেশ সম্পর্কে অসত্য তথ্য উপস্থাপন করে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা আমাদের নজরে এসেছে। এ বিজ্ঞাপনটির সঙ্গে সম্প্রীতি বাংলাদেশের কোন সংশ্লিষ্টতা নেই। সম্প্রীতি বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা অনাকাঙ্ক্ষিত।

বিজ্ঞাপনটি কারা দিয়েছে, এ বিষয়ে বিজ্ঞাপন প্রকাশ করা গণমাধ্যমের সাথে যোগাযোগ করেছেন কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে পীযূষ বলেন, আমরা প্রথমে বিষয়টি জানতাম না। জানার পরে আজকে (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলন করছি। আমরা এ বিষয়ে বিজ্ঞাপন প্রকাশকারী গণমাধ্যমের সঙ্গে কোন প্রকার যোগাযোগের প্রয়োজন মনে করিনি। তিনি এ বিষয়ে খোঁজ নিতে গণামাধ্যমকর্মীদের প্রতি অনুরোধ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে সম্প্রীতি বাংলাদেশ সব মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরনের উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও ঘৃণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব সময় সক্রিয় থাকবে।

সংগঠনের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী শিকদার, সাবেক সচিব নাসির উদ্দীন, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিজবাহুর রহমান চৌধুরী ও খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশের সাধারণ সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়