• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বেশি দামে মাংস বিক্রি, মিরপুরে ৫ ব্যবসায়ীকে জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ মে ২০১৯, ১৯:৪৪
ফাইল ছবি

গরু-খাসির মাংস বেশি দামে বিক্রি ও মূল্য তালিকা না থাকায় রাজধানীর মিরপুর বড়বাগ কাঁচাবাজারের পাঁচ মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার রাজধানীর মিরপুর বড়বাগ কাঁচাবাজারে এই অভিযান চালান অধিদপ্তরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

অভিযানে মা গোশত বিতানকে পাঁচ হাজার টাকা, রানা গোশত বিতানকে তিন হাজার টাকা, নাসিরের মাংসের দোকানকে পাঁচ হাজার ও পীরেরবাগ অলি মিয়ার কাঁচাবাজারের ছাত্তার মাংস বিতানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে আব্দুল জব্বার মণ্ডল বলেন, রমজান মাস উপলক্ষে বাজারে বিশেষ অভিযানের অংশ হিসেবে আজ মিরপুরে অভিযান চালানো হয়। এখানে বেশিরভাগ দোকানে সিটি করপোরেশন নির্ধারিত দাম ৫২৫ টাকার চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি করতে দেখা যায়। তারা ৫৫০ থেকে ৬০০ টাকায় গরুর মাংস বিক্রি করছে। এছাড়া অনেক দোকানে আইন অনুযায়ী মূল্য তালিকা টাঙানো হয়নি। এসব অভিযোগে ৫টি মাংস বিক্রির প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মাংস ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠক করে রোজায় মাংসের দাম নির্ধারণ করে। নতুন নির্ধারিত দাম অনুযায়ী দেশি গরুর মাংস প্রতি কেজি ৫২৫ টাকা এবং বিদেশি বা বোল্ডার গরুর মাংস প্রতি কেজি ৫০০ টাকা ও মহিষের মাংস কেজি প্রতি ৪৮০ টাকায় বিক্রির জন্য মূল্য নির্ধারণ করা হয়। সেই সঙ্গে খাসির মাংস প্রতি কেজি ৭৫০ টাকা এবং ভেড়া ও ছাগীর মাংস প্রতি কেজি ৬৫০ টাকা ধরে বিক্রির জন্য এই দাম নির্ধারণ করা হয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীরা এ নিয়ম না মানায় অভিযার চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh