ইয়াংগুন বিমানবন্দরে আহতদের চিকিৎসা খরচ দেবে বিমান: শাকিল মেরাজ

প্রকাশ | ০৯ মে ২০১৯, ১৪:৩৩ | আপডেট: ০৯ মে ২০১৯, ১৬:০০

আরটিভি অনলাইন রিপোর্ট

মিয়ানমারে ইয়াংগুন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান দুর্ঘটনায় আহত যাত্রীদের চিকিৎসার খরচ বহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। জানালেন সংস্থাটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

আজ বৃহস্পতিবার (৯ মে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক ( জনসংযোগ) শাকিল মেরাজ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল বৈরী আবহাওয়ার কারণে রানওয়ে থেকে ছিটকে যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজ। এতে ৩০ জনের মতো আহত হয়।

আহতদের মধ্যে ১১ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হলেও ১৮ জনের চিকিৎসা চলছে মিয়ানমারের হাসপাতালে। তবে তারা সবাই শঙ্কামুক্ত আছেন।

শাকিল মেরাজ আরও বলেন, মিয়ানমারে বিমান দুর্ঘটনায় যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার সব খরচ দেয়া হবে। সেই সঙ্গে যাত্রীদের সব ধরনের সেবা ও সহযোগিতা দেওয়ার জন্য বিমানের পক্ষ থেকে উদ্যোগও নেয়া হয়েছে। মিয়ানমারের বাংলাদেশ দূতাবাসও হাসপাতালে চিকিৎসাধীন যাত্রীদের সার্বিক বিষয়ে তদারকি করছে। তাদের খোঁজ-খবর রাখছে।

গতকাল বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমান বাংলাদেশের বিজি-০৬০ একটি উড়োজাহাজ (ড্যাশ-৮) অবতরণের সময় ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৫ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে পাঁচজন চায়নিজ, একজন ভারতীয়, দুইজন ব্রিটিশ, তিনজন মিয়ানমারের, একজন ডেনমার্কের, একজন ফ্রান্সের, একজন কানাডার এবং ১৫ বাংলাদেশের নাগরিক। যাত্রীদের মধ্যে ১১ জনকে বিমানবন্দরেই প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া ১৮ জনকে বিমানবন্দরের কাছাকাছি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়।

এমকে