• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শ্রদ্ধা নিবেদনের জন্য সুবীর নন্দীর মরদেহ নেয়া হবে শহীদ মিনারে

অনলাইন ডেস্ক
  ০৮ মে ২০১৯, ০৯:৩৭

বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ বেলা ১১টার দিকে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে।

এর আগে আজ বুধবার সকালে সিঙ্গাপুর থেকে ঢাকায় আসে তার মরদেহ।

একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় এই সংগীত শিল্পীর মরদেহ দুপুর ১২টার দিকে শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে এফডিসিতে। সেখান থেকে নেয়া হবে রামকৃষ্ণ মিশনে। পরে দাহ করার জন্য নেয়া হবে সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে।

মঙ্গলবার (৭ মে) বাংলাদেশ সময় ভোর ৪টা ২৬ মিনিটে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। গেল ১৪ এপ্রিল শ্রীমঙ্গল থেকে ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেয়া হয়।

একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বাংলাদেশ বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

সুবীর নন্দীর বিখ্যাত কিছু গানের মধ্যে আছে- কতো যে তোমাকে বেসেছি ভালো, একটা ছিল সোনার কন্যা মেঘ বরণ কেশ, পাখিরে তুই খাঁচা ভেঙে আমার কাছে আয়, তোমারি পরশে জীবন আমার ওগো ধন্য হলো, পাহাড়ের কান্না দেখে তোমরা তাকে ঝরনা বলো, আমার এ দুটি চোখ পাথর তো নয়, বন্ধু হতে চেয়ে তোমার শত্রু বলে গণ্য হলাম, হাজার মনের কাছে প্রশ্ন রেখে, নেশার লাটিম ঝিম ধরেছে, ও আমার উড়াল পঙ্খী রে, দিন যায় কথা থাকে, আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি, কেনো ভালোবাসা হারিয়ে যায়, বন্ধু তোর বারাত নিয়া, এই পারে এক জনা কান্দে, তুমি এমনই জাল পেতেছ সংসারে ইত্যাদি।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh