• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আরটিভি আর আর কাবেল নির্ভীক সম্মাননা পেলেন ১০ অগ্নিসেনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মে ২০১৯, ১০:০৯
শহীদ মো. সোহেল রানার বাবা-মায়ের হাতে ‘আরটিভি আর আর কাবেল নির্ভীক সম্মাননা ২০১৯’ তুলে দেন প্রধান অতিথি

আরটিভি আর আর কাবেল নির্ভীক সম্মাননা ২০১৯ পেলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১০ জন অকুতোভয় নির্ভীক অগ্নিসেনা। গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওস্থ বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়। গতকাল শনিবার (৪ মে) ইন্টারন্যাশনাল ফায়ার ফাইটার ডে’তে অনুষ্ঠানটি রাতে আরটিভিতে সম্প্রচার করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই একটি তথ্যচিত্র উপস্থাপন করা হয়। তথ্যচিত্রটির গ্রন্থনা ও ভাষ্যপাঠ করেন সৈয়দ সাবাব আলী আরজু এবং নির্মাণ করেছেন নূর হোসেন হীরা। সম্মাননা পর্বের শুরুতে বক্তব্য দেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পন্সর প্রতিষ্ঠান আর আর ইম্পিরিয়াল ইলেক্ট্রিক্যালস লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব হোসেন মৃধা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি, স্পন্সর প্রতিষ্ঠান আর আর ইম্পিরিয়াল ইলেক্ট্রিক্যালস লিমিটেডের পরিচালক এএনএম মনযুর মোর্শেদ এবং আরটিভি’র ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। এরপর ‘সেভ দ্য আর্থ’ শিরোনামে নৃত্য পরিবেশন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীবৃন্দ। নাচটির কোরিওগ্রাফ করেছেন কবিরুল ইসলাম রতন।

এরপর অকুতোভয়, নির্ভীক ১০ অগ্নিসেনার হাতে সম্মাননা তুলে দেয়া হয়। ১০ জনের মধ্যে একমাত্র মরণোত্তর সম্মাননা পান কুর্মিটোলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান শহীদ মোঃ সোহেল রানা। তিনি রাজধানীর বনানীর এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার কাজে অংশ নিতে গিয়ে মারাত্মক আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে মারা যান। শহীদ মো. সোহেল রানার বাবা ও মায়ের হাতে উত্তরীয় ও ‘আরটিভি আর আর কাবেল নির্ভীক সম্মাননা ২০১৯’ তুলে দেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

এছাড়া সম্মাননাপ্রাপ্তরা হলেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারশেন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ, উপ-পরিচালক দেবাশীষ বর্ধন, উপ-সহকারী পরিচালক মোঃ আব্দুল হালিম, সিনিয়র স্টেশন অফিসার মোঃ তানহারুল ইসলাম, স্টেশন অফিসার শহিদুল ইসলাম, ড্রাইভার কাম ডুবুরি মোঃ আবু ইউসুফ, ফায়ারম্যান কাজী সোহাগ হোসেন, ফায়ারম্যান, নাজির হোসেন ও ফায়ারম্যান সোহাগ চন্দ্র কর্মকার।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh