• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় সরকারি ছুটি বাতিল: ত্রাণ প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মে ২০১৯, ২৩:০৯
ফাইল ছবি

ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটিসহ অন্যান্য সব ছুটি বাতিল করেছে সরকার। জানালেন দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

আজ বুধবার (১ মে) সচিবালয়ে ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বৈঠকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস, আবহাওয়া অধিদফতরসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বর্তমান গতিপথে ভারতের উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানার পর বাংলাদেশের খুলনা-সাতক্ষীরা হয়ে রংপুর-দিনাজপুরের দিতে যেতে পারে। আর দিক পরিবর্তন করলে তা খুলনা, মোংলা, সাতক্ষীরা, চট্টগ্রাম হয়ে কক্সবাজার উপকূল পর্যন্ত এলাকায় ছড়িয়ে পড়বে।

তিনি বলেন, এরই মধ্যে ‘সিভিয়ার সাইক্লোনে’ পরিণত হওয়া ফণী মোকাবিলায় ঘূর্ণিঝড় প্রবণ এলাকার সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

তিনি বলেন, তাদের সংশ্লিষ্ট কর্মস্থলে উপস্থিত থেকে সবাইকে সহযোগিতার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আমি মনে করি, আমরা ভালো প্রস্তুতি নিতে পেরেছি।

এনামুর রহমান বলেন, সম্ভাব্য ক্ষতি মোকাবিলায় ঘূর্ণিঝড় প্রবণ জেলাগুলোতে প্রশাসকদের কাছে ২০০ টন করে চাল ও নগদ পাঁচ লাখ করে টাকা পৌঁছে দেয়া হয়েছে। একইসঙ্গে ৪১ হাজার প্যাকেট শুকনা খাবার পৌঁছে দেয়া হয়েছে এসব এলাকায়। স্যালাইনের জন্য সুপেয় পানির ট্রাকও পৌঁছে দেয়া হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বাড়িঘর, ফসলের ব্যাপক ক্ষতি
ঝড়ে লণ্ডভণ্ড ওমর সানীর ‘চাপওয়ালা’
গুলশানের আগুন নিয়ন্ত্রণে
X
Fresh