• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঈদে ৬ দিন ফেরিতে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৯, ১৯:২০

ঈদের আগে ও পরে তিন দিন করে মোট ছয়দিন নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন ছাড়া ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে।

আজ মঙ্গলবার রাজধানীর মতিঝিলের বিআইডব্লিউটিএ ভবনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত নৌপথে সুষ্ঠু, সুশৃঙ্খল ও নিরাপদ নৌ চলাচল এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

এছাড়া সভায় লঞ্চের স্বাভাবিক চলাচল নিশ্চিতে নৌপথে মাছ ধরার জাল পাতা বন্ধ রাখা, রাতে সকল প্রকার মালবাহী জাহাজ, বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখা এবং পহেলা জুন থেকে ৮ জুন পর্যন্ত দিনের বেলায় সকল বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

তিনি বলেন, আমাদের স্বভাব জটিল বিষয়গুলোকে আরও জটিল করে তোলা। জটিল করে তুলে সেখান থেকে ফায়দা গ্রহণ করা। মান্ধাতার আমলের চিন্তাভাবনা ছেড়ে দিতে হবে। ব্যক্তিকেন্দ্রিক চিন্তাভাবনা ছেড়ে রাষ্ট্রকেন্দ্রিক চিন্তাভাবনা করতে হবে। শেখ হাসিনা রাজনীতিতে একটি গুণগত পরিবর্তন এনেছেন। আমাদেরও এই পরিবর্তনের দিকে মনোযোগী হতে হবে। একটা পরিবেশ তৈরি করে ফায়দা নেয়া বন্ধ করতে হবে। প্রশাসনের ওপর মারাত্মকভাবে দৃষ্টি রাখছে সরকার। কারোও পার পেয়ে যাওয়ার মতো সুযোগ আছে বলে আমি মনে করি না।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার সময় সিগন্যাল মেনে লঞ্চ ছাড়া যাবে না জানিয়ে খালিদ মাহমুদ বলেন, নিরাপত্তাটা আমরা সকলে চাই। একটি দুর্ঘটনা সমগ্র দেশের ঈদের আনন্দকে নষ্ট করে দিতে পারে।

আরসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ
X
Fresh