• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রুহুল আমিনের বিরুদ্ধে দুদকের অনুসন্ধানে বাধা নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৯, ১৩:২৩
এ বি এম রুহুল আমিন হাওলাদার

জিজ্ঞাসাবাদের জন্য জাতীয় পার্টির (জাপা) প্রাক্তন মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে তলব করে দুদকের নোটিশের বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ।

ফলে রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে অনুসন্ধান চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

আজ রোববার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে হাওলাদারের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শফিক আহমেদ, এ এম আমিন উদ্দিন ও মাহবুব শফিক। দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, রুহুল আমিন হাওলাদারকে দুর্নীতি দমন কমিশনের দেয়া নোটিশের কার্যকারিতা গত ৩ এপ্রিল চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে আপিল বিভাগে আবেদন করা হয়। রোববার আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। এখন তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কার্যক্রম চলতে কোন বাধা নেই।

সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের জন্য গতবছর ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে তলব করে দুদক। সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকে হাজির না হয়ে তিনি হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন। পরে তাকে ফের চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ। এরপর ২৮ মার্চ সকাল সাড়ে ৯টায় এক নোটিশে হাওলাদারকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে চার সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
অচল গার্মেন্টসকে সচল দেখিয়ে ২ কোটি টাকা লোপাটের অভিযোগ
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
জাপার অন্তঃকোন্দলের জন্য সরকারকে দায়ী করলেন জিএম কাদের
X
Fresh