• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজ থেকে চলবে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ এপ্রিল ২০১৯, ০৮:৫৬
ছবি-সংগৃহীত

আজ বৃহস্পতিবার থেকে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চালু হচ্ছে দেশের তৃতীয় বিরতিহীন আন্তঃনগর বনলতা এক্সপ্রেস ট্রেন

সপ্তাহের শুক্রবার ছাড়া প্রতিদিন ট্রেনটি ঢাকা-রাজশাহী রুটে পৌনে ৫ ঘণ্টায় আসা-যাওয়া করবে। এই ট্রেনটি উত্তরাঞ্চলের প্রথম দ্রুতগামী বিরতিহীন আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। প্রায় ৮০ থেকে ৯০ কিলোমিটার বেগে এই ট্রেনটি চলতে পারবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

আজ (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পরে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রেলমন্ত্রী ও যাত্রীদের নিয়ে রওনা হবে। তবে এ যাত্রায় যাত্রীদের কাছ থেকে কোনও টিকিটের মূল্য নেওয়া হচ্ছে না এমনকি ঢাকা থেকে ফেরার পথেও বিনামূল্যে ট্রেন ভ্রমণের সুযোগ পাবেন যাত্রীরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই ট্রেনটিতে ১২টি কোচ থাকবে। এর আসন সংখ্যা ৯২৮। এর মধ্যে এসি চেয়ার ১৬০টি, শোভন চেয়ার ৬৪৪টি, খাবার গাড়িতে আসন ১০৮টি এবং পাওয়ার কারে ১৬টি।

ট্রেনটি রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকা পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে এবং ঢাকা থেকে ছাড়বে বেলা ১টা ১৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়।

এছাড়া এই ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ের প্রথম নিজস্ব ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিসেস (বিআরসিটিএস) দ্বারা খাবার সরবরাহ করা হবে। খাবার মূল্য ১৫০ টাকাসহ শোভন চেয়ারের মূল্য ৪২৫ টাকা এবং এসি চেয়ারের মূল্য ৮৭৫ টাকা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh