• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিপিডি শুধু দোষ খুঁজে বেড়ায়: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৯, ১৭:১১
ফাইল ছবি

গত ১০ বছরে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কিন্তু বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) গত ১০ বছর ধরে শুধু দোষই খুঁজে বেড়িয়েছে। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গত ১০ বছরে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। মানুষের মাথাপিছু আয় তিন গুণের চেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে। আগে ৬০০ ডলার ছিল। যা এখন দুই হাজার ডলারে পৌঁছেছে। মানুষের ক্রয় ক্ষমতা দ্বিগুণেরও বেশি। সবমিলিয়ে ক্রয় ক্ষমতা দুই থেকে আড়াই গুণ বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, তারা বাজেটের আগে একবার দোষ খোঁজে, বাজেটের পরে আরেকবার। বছরান্তে একবার খোঁজে। তাহলে স্বাভাবিকভাবে প্রশ্ন জাগে সিপিডির কাজ কী শুধু দোষ খুঁজে বেড়ানো।

তথ্যমন্ত্রী বলেন, সরকারের ১০০ দিন পার হওয়ার পর সিপিডি যে রিঅ্যাকশন দিয়েছে, তা অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য। আজ শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এটি বিশ্ব দেখছে এবং প্রশংসা করছে।

তিনি বলেন, গত ১০০ দিনে সরকার অনেক কাজ করেছে। বিশেষ করে অর্থনৈতিক উন্নয়ন। অথচ সিপিডি এগুলো দেখতে পাচ্ছে না। এটি তাদের ব্যর্থতা। তবে আমাদের আশা সিপিডি তাদের ব্যর্থতা কাটিয়ে সরকার যে অগ্রগতি ও উন্নয়ন করছে, তার দিকে দৃষ্টি দেবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগ প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল 
কালিয়াকৈর প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল
বরগুনা প্রেস ক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে
নগরবাসীর কাছে আমি কৃতজ্ঞ : মসিক মেয়র টিটু
X
Fresh