• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

জায়ানের মরদেহ আসবে বুধবার: হানিফ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ এপ্রিল ২০১৯, ২১:০৮

শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণে নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছাবে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে তারি পারিবারিক সূত্র থেকে জানা গিয়েছিল, জায়ানের মরদেহ আসবে মঙ্গলবার দুপুরে। বাদ আসর জানাজা শেষে মরদেহ রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে। তবে আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় মরদেহ আসতে একদিন বিলম্ব হবে বলে মাহবুব উল আলম হানিফ পরে গণমাধ্যমকে জানিয়েছেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, জায়ানের মরদেহ বিমানবন্দর থেকে সরাসরি শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসায় নেয়া হবে। সেখানে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে তাকে দাফনের জন্য বনানী কবরস্থানে নিয়ে যাওয়া হবে।

বাবা-মায়ের সঙ্গে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়ে রোববারের ভয়াবহ বোমা হামলায় নিহত হয় আট বছর বয়সী জায়ান। ওই ঘটনায় তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্সও আহত হন।

শেখ সেলিমের জামাতা প্রিন্স কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে বর্তমানে দেশে আনা সম্ভব হচ্ছে না।

শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় গিয়েছিলেন বেড়াতে। ইস্টার সানডের প্রার্থনার মধ্যে রোববার গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলায় রক্তাক্ত হয় শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। এর মধ্যে একটি হোটেলে উঠেছিল ওই পরিবার।

হামলার সময় হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদে বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি 
X
Fresh