• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

প্রশ্নপত্রে পর্নো তারকার নামের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে : শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ এপ্রিল ২০১৯, ২১:৩২
রাজধানীর একটি স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকার নাম ছাপার বিষয়টি সরকারের পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি অনাকাক্ষিত। এ ব্যাপারে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জানালেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

whirpool
আজ শুক্রবার রাজধানীর মহাখালীতে তিতুমীর কলেজে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকাদের নাম আসাটা অন্যায়। এটি শিক্ষার্থীদের মনে নেতিবাচক প্রভাব ফেলে। তদন্ত করে সেটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি রাজধানীর একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রে দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে দুই পর্নো তারকার নাম আসে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সমালোচনা।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, এনটিআরসিএ’র চেয়ারম্যান এস এম আশফাক হুসেন উপস্থিত ছিলেন।  

এবারের এ নিবন্ধন পরীক্ষায় সারা দেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা আট লাখ ৭৬ হাজার ৩৩ জন। এরমধ্যে কলেজ পর্যায়ে তিন লাখ ২১ হাজার ১৮৬ জন এবং নিম্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে চার লাখ ৮২ হাজার ২২৫ জন।

স্কুল পর্যায়ে (এবতেদায়ি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে) ৫৬ হাজার ৬২২ জন। ১৪তম নিবন্ধন পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ লাখ ২৩ হাজার ৫৫৪ জন।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়