• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

ঈদে ঢাকার ৬ স্থানে মিলবে ট্রেনের টিকিট: রেলমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৪৮ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৯, ০৯:১৪
এবার আর ট্রেনের টিকিট বিক্রি শুধু কমলাপুরেই সীমাবদ্ধ থাকছে না। পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে ট্রেনের টিকিট বিক্রি করা হবে। ঢাকার কয়েকটি স্থানসহ মোট ৬ জায়গা থেকে ট্রেনের টিকিট কেনা যাবে। এ ৬ জায়গা হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর।

whirpool
আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে কমলাপুর রেলওয়ে স্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে এক রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী জানান, আগামী ঈদের টিকেট ঢাকার ফুলবাড়িয়া, বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও মিরপুরসহ ছয়টি স্থান থেকে বিক্রি করা হবে। তবে আগামী ২৮ তারিখ থেকে নতুন অ্যাপস চালু করা হচ্ছে, যার মাধ্যমে ঘরে বসেই ৫০ শতাংশ টিকেট সংগ্রহ করতে পারবে যাত্রীরা।

তিনি বলেন, এতদিন শুধু কমলাপুর স্টেশন থেকেই ঈদের আগাম টিকেট বিক্রি করা হত। কিন্তু এবার তথ্যপ্রযুক্তি ব্যবহার করে টিকেট বিক্রি হবে। রেলের টিকেটিং ব্যবস্থা নিয়ে দীর্ঘদিনের অভিযোগ ছিল। টিকেট নিয়ে কালোবাজারি, স্টেশনে এসে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে টিকেট সংগ্রহ করতে হয় এমন অভিযোগ ছিল। এবার আমরা সিদ্ধান্ত নিয়েছি, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে যাত্রীদের দুর্ভোগ লাঘবের। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাত্রীরা যেন ঘরে বসে টিকেট কিনতে পারেন সেই ব্যবস্থার দিকে আমরা এগিয়ে যাচ্ছি। এজন্য আগামী ২৮ এপ্রিল কমলাপুর রেল স্টেশন থেকে রেলের টিকেট কেনার নতুন অ্যাপ উদ্বোধন করা হবে।

তিনি আরও জানান, আগামী ২৫ এপ্রিল থেকে চালু হচ্ছে ঢাকা-রাজশাহী ননস্টপ ট্রেন বনলতা এক্সপ্রেস। পর্যায়ক্রমে ঢাকা-যশোর এ ঢাকা-পঞ্চগড় ননস্টপ ট্রেন সার্ভিস চালু করা হবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়