logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

ঝড় বৃষ্টি হলেও ভ্যাপসা গরম থাকবে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ এপ্রিল ২০১৯, ২৩:৪৪ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ২৩:৫৩
ফাইল ছবি
গ্রীষ্মের আকাশে সূর্যের দাপট একটু বেশি থাকবে আগামী দুইদিন। তিন থেকে চার ডিগ্রী বেশি হতে পারে তাপমাত্রা। বৈশাখের দিন থেকে আকাশ একেবারে নীল। নড়ছে না কোনও গাছের পাতাও। মাঝে মাঝে হালকা বাতাসের অনুভব হলেও রোদের তেজ অনেক বেশি। ফলে গরমে অতিষ্ঠ জনজীবন।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন আরটিভি অনলাইনকে বলেন, আগামী তিনদিন তাপমাত্রা বাড়বে। সারাদেশেই এই তাপমাত্রা বাড়বে। কালবৈশাখী ঝড়, বৃষ্টি থাকলেও একটা ভ্যাপসা গরম থাকবে।   

তবে আগামী তিনদিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। কিন্তু বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধির ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা খুলনা ও সাতক্ষিরায় ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী তিনদিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হ্রাস পেতে পারে। তবে বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে পারে।

ঢাকার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়