• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিমানের এমডি পদে ১২ বিদেশিসহ প্রার্থী ৭০

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ এপ্রিল ২০১৯, ০৮:৪৪
বাংলাদেশ বিমান (ফাইল ছবি)

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে ১২ বিদেশিসহ ৭০ জন প্রার্থী আবেদন জমা দিয়েছেন।

গত ১৪ মার্চ নিজস্ব ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে সংস্থাটি। গতকাল সোমবার (১৫ এপ্রিল) ছিল আবেদন জমা দেয়ার শেষ দিন।

বাংলাদেশ বিমানের নিয়োগ শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে দেশি-বিদেশি মোট ৭০ জন প্রার্থী আবেদন করেছেন। এদের মধ্যে বিদেশি প্রার্থী রয়েছেন ১২ জন। তবে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে কোনও বিদেশি আবেদন করেননি।

বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও সিইও পদে বহাল আছেন এ এম মোসাদ্দিক আহমেদ। টানা তৃতীয় মেয়াদে বিমানের এই পদে রয়েছেন তিনি। এর আগে ভারপ্রাপ্ত এমডি ও সিইও পদে এই সংস্থায় দায়িত্ব পালন করেন তিনি।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে এভিয়েশন বা এয়ারলাইন্সের পরিচালক পদে ১০ বছরের বছরের অভিজ্ঞতা চাওয়ায়, বিমানের কোনও সাবেক পরিচালক আবেদন করতে পারেননি।

জানা গেছে, নিয়োগ প্রক্রিয়ায় বিদেশিদের টানতে শিক্ষাগত যোগ্যতা স্নাতক চাওয়া হয়েছে। তবে শুধু স্নাতক হলেই চলবে না, সঙ্গে থাকতে হবে ১০ বছরের এভিয়েশন খাতের পরিচালক পদসহ ২০ বছরের চাকরির অভিজ্ঞতা। এছাড়াও এয়ারলাইন্স মার্কেটিং সম্পর্কিত জ্ঞান, কোড শেয়ার, রাজস্ব ব্যবস্থাপনা এবং অনলাইন ডিস্ট্রিবিউশন সিস্টেম জানতে হবে। জ্ঞান থাকতে হবে এভিয়েশন ও শ্রম আইন সম্পর্কেও।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির
X
Fresh