• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

‘অনাচারের বিরুদ্ধে জাগ্রত হোক শুভবোধ’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ এপ্রিল ২০১৯, ০৯:১০ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ০৯:৫৭
ছবি-সংগৃহীত
‘অনাচারের বিরুদ্ধে জাগ্রত হোক শুভবোধ’- এই প্রতিপাদ্যে ১৪২৬ বঙ্গাব্দ নতুন বাংলা বছরকে গানে গানে বরণ করে নিয়েছে ছায়ানট। রমনার বটমূলে রোববার ভোর ঠিক সোয়া ৬টায় রাগালাপ দিয়ে নতুন বছরের প্রথম সূর্যোদয়কে স্বাগত জানান ছায়ানটের শিল্পীরা।

whirpool
বর্ষবরণ অনুষ্ঠানে শিল্পীরা এককভাবে ১৩টি গান পরিবেশন করবেন। এছাড়া দুটি কবিতা আবৃত্তি করবেন ছায়ানটের শিল্পীরা। সবশেষে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শেষ হবে ছায়ানটের এই আয়োজন।

ছায়ানট কর্তৃপক্ষ জানায়, সত্য ও সুন্দরের শক্তিতেই পরাজিত হবে মৌলবাদ, সাম্প্রদায়িকতাসহ সব অশুভ শক্তি। শুরু হবে নতুন আলোয় আরেকটি নতুন বছর- এমনটাই প্রত্যাশা সবার।

বর্ষবরণের এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করছে বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার। বিশ্বের যে কোনও প্রান্ত থেকে অনুষ্ঠান দেখা যাচ্ছে ছায়ানটের ইউটিউব চ্যানেলে।

অনুষ্ঠান শুরুর বেশ আগে থেকে এই বটমূলকে ঘিরে জড়ো হতে থাকেন বিভিন্ন বয়সের লোকজন। ছায়ানটের শিল্পী-কর্মীদের জন্য বটমূল সংলগ্ন সামান্য জায়গা ছাড়া প্রায় গোটা প্রাঙ্গণই উন্মুক্ত রয়েছে সবার জন্য।

বটমূলের বর্ষবরণ আয়োজন সুষ্ঠু রাখতে সার্বক্ষণিক সহায়তা দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে ছায়ানটের মতো আজ সারা দেশেই চলছে নববর্ষকে বরণ। সারা দেশে দিনব্যাপী আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানের। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে বের হবে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়