DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

দেশে ফিরেছে মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহতদের মরদেহ

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি
|  ১৩ এপ্রিল ২০১৯, ০৮:৪৯
ছবি: সংগৃহীত
মালয়েশিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ বাংলাদেশির মরদেহ গতকাল শুক্রবার রাতেই দেশে ফিরেছে। মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট নং এমএইচ-১৯৬ এ স্থানীয় সময় রাত ১১টায় কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করে। ঢাকায় পৌঁছানোর পর রাতেই স্বজনদের কাছে মরদেহ বুঝিয়ে দেয়া হয়েছে। মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। মরদেহের সঙ্গে মাসকার্গো কোম্পানির চারজন প্রতিনিধিও বাংলাদেশে এসেছেন।

হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, মরদেহ হস্তান্তরকালে প্রত্যেক পরিবারকে সরকারের ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল থেকে দাফনের জন্য ৩৫ হাজার টাকা করে দেয়া হবে এবং পরে ক্ষতিপূরণ বাবদ প্রত্যেক পরিবারকে তিন লাখ টাকা করে দেয়া হবে।

মালয়েশিয়ান কোম্পানি মাসকার্গো নিজ তহবিল থেকে প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার রিংগিত করে দিচ্ছে। পরবর্তীতে ক্ষতিপূরণ বাবদ ইনস্যুরেন্সের টাকাও পাবে নিহতদের পরিবার। এই পুরো বিষয়টি হাইকমিশন তদারকি করছে।

উল্লেখ্য, গেল ৫ এপ্রিল মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে কাজে যোগ দিতে যাওয়ার সময় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন- মো. রাজিব মুন্সি, সোহেল, মোহিন, আল-আমিন ও গোলাম মোস্তফা নামে পাঁচ রেমিট্যান্স যোদ্ধা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়