• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঢাকায় পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ এপ্রিল ২০১৯, ০৯:০৯
ফাইল ছবি

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং চার দিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছেছেন।

শুক্রবার সকাল ৮টা ২০মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

এ সময় তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ভুটানের প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়া হয়।

ঢাকা সফরের শুরুতেই প্রধানমন্ত্রী লোটে শেরিং ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

দুপুরে বারিধারায় ভুটান দূতাবাস যাবেন তিনি। বিকেলে বুদ্ধিস্ট মনাস্তেরি কমপ্লেক্স বাসাবো সবুজবাগ এবং পরে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন। এফবিসিসিআইয়ের নেতাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের টাইগার গেটে শেরিংকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিমুল হলে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বাংলাদেশের অভ্যন্তরীণ নৌপথ ব্যবহার করে ভুটানের বাণিজ্য সুবিধা ছাড়াও স্বাস্থ্য খাতে কয়টি চুক্তি হতে পারে। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ে চামেলী হলে আনুষ্ঠানিক আলোচনা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবি হলে দুই দেশের মধ্যে চুক্তি স্বাক্ষর ও যৌথ বিবৃতি অনুষ্ঠিত হবে। এদিন রাতে হোটেল ইন্টারকন্টিনেন্টালে তার সম্মানে আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজে অংশ নেবেন তিনি।

বাংলাদেশ সফরকালে পহেলা বৈশাখের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন ভুটানের প্রধানমন্ত্রী শেরিং। ১৪ এপ্রিল সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত সুরের ধারার পহেলা বৈশাখের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন এই ছাত্র ময়মনসিংহ মেডিকেল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
X
Fresh