• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হাইকোর্টের আদেশের পর রাসেলকে ৫ লাখ টাকা দিলো গ্রীন লাইন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৯, ১৫:৫৫
মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকার, ছবি: সংগৃহীত

মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে প্রাথমিক ক্ষতিপূরণ বাবদ ৫ লাখ টাকা দিয়েছে গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষ। আজ বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করা হয়। এসময় বাকি টাকা বুঝিয়ে দেওয়ার জন্য তাদের এক মাস সময় বেঁধে দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্ট আজ বুধবার সকালে ক্ষতিপূরণের কিছু টাকা বিকেল ৩টার মধ্যে গ্রীন লাইন পরিবহন মালিককে পরিশোধ করতে বলেন। আদালত বলেন, বিকেল ৩টার মধ্যে রাসেল সরকারকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার কিছু অংশ না দিলে আমরা আমাদের (আদালত) মতো ব্যবস্থা নেব।

হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ গ্রীন লাইনের মালিক মো. আলাউদ্দিন ও তার আইনজীবীর উদ্দেশ্যে এ আদেশ দেন।

আদালতের আদেশ অনুযায়ী বিকেল ৩টার মধ্যে তাকে ৫ লাখ টাকার চেক বুঝিয়ে দেয় গ্রীনলাইন কর্তৃপক্ষ।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন খন্দকার শামসুল হক রেজা এবং গ্রীন লাইন পরিবহনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. অজিউল্লাহ।

গত ৪ এপ্রিল পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষকে ১০ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেন হাইকোর্ট। এর আগে গত ৩১ মার্চ গ্রীন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

গত ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল করেন গ্রীন লাইন কর্তৃপক্ষ।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝালকাঠিতে নিহতের পরিবার পাবে ৫ লাখ টাকা
গভীর সমুদ্রে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ লুট
এবার বেঙ্গালুরুর রেকর্ড ভাঙল কলকাতা, ৬ রানের আক্ষেপ রাসেলদের
জন্মদিনে ছেলেকে মাহির ৩৫ লাখ টাকার গাড়ি উপহার
X
Fresh