• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

নগরজুড়ে হঠাৎ বৃষ্টি, নদীবন্দরে ২ নম্বর সতর্কতা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ এপ্রিল ২০১৯, ১২:৩৮
ফাইল ছবি
গত তিন-চারদিন ধরে দেশের কোথাও না কোথাও ঝড় বৃষ্টি লেগেই আছে। কখনও ঝকঝকে রোদ আবার কিছুক্ষণ পরেই আকাশ মেঘলা হয়ে ঝুম বৃষ্টি। আজ মঙ্গলবার সকালে ঢাকার আকাশ মেঘে ঢাকা থাকলেও একপর্যায়ে সূর্যের আলো চোখে পড়ে। তবে সাড়ে ১০টা থেকে হঠাৎই দৃশ্যপট পাল্টে যায়। মেঘের আনাগোনায় অন্ধকার হয়ে যায় চারপাশ। কিছুক্ষণ পরেই নামে বৃষ্টি। সঙ্গে কোথাও কোথাও ছিল জোরালো বাতাস। মুষলধারে বৃষ্টির পর বেলা সোয়া ১১টার দিকে আবার থেমেও যায়। বৃষ্টিতে নগরীর বিভিন্ন সড়কে পানি জমে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস আরটিভি অনলাইনকে বলেন, গত সাতদিনে বৃষ্টিটা একটু বেশি হয়েছে এবার। এখন বৃষ্টির ঝোঁকটা একটু বেশি যাচ্ছে। তবে আবহাওয়া আবার ড্রাই (শুকিয়ে) হয়ে যাবে। ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও কুমিল্লায় আজও বৃষ্টি হবে। তবে কালবৈশাখী ও বৃষ্টির তীব্রতা আগামীকাল বুধবারও থাকতে পারে। আশা করছি, এরপর কমে যাবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া টাঙ্গাইল ময়মনসিংহ, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সঙ্গে বজ্রবৃষ্টি হতে পারে। এসব অঞ্চলের নৌবন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, চৈত্রের শেষের এই সময়টা এমনই। আগামী ১৪ এপ্রিল নববর্ষ পর্যন্ত থাকবে ঝড়-বৃষ্টির এই প্রবণতা। তবে গত কয়েকদিন ধরে যে তীব্রতা-এটা বুধবার পর্যন্ত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগ ছাড়া সব বিভাগেই বৃষ্টি হয়েছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়