• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আপাতত সিঙ্গাপুরে নেয়া হচ্ছে না নুসরাতকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৯, ১১:২০
ফেনীর অগ্নিদগ্ধ মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি, ফাইল ছবি

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে উন্নত চিকিৎসার জন্য আপাতত সিঙ্গাপুরে নেয়া সম্ভব হচ্ছে না। নুসরাতের মতো রোগীকে ৫ ঘণ্টা বিমান ভ্রমণ করে সেখানে নিয়ে যাওয়া ঝুঁকিপূর্ণ। তাই অবস্থা স্থিতিশীল হলে তখন নেয়া যেতে পারে বলে জানিয়েছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নুসরাতের শারীরিক অবস্থা নিয়ে ভিডিও কনফারেন্সে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের চিকিৎসকরা। এরপর সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে সাংবাদিকদের একথা বলেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন।

প্রসঙ্গত, গতকাল সোমবার প্রধানমন্ত্রী নুসরাতকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়ার নির্দেশে দিয়েছিলেন।

সাংবাদিকদের তিনি বলেন, আমরা নুসরাতের চিকিৎসা-সংক্রান্ত সমস্ত ডকুমেন্ট আদান-প্রদান করেছি। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকরা তা দেখে আপাতত নুসরাতকে সেই দেশে নেয়াটা ঝুঁকিপূর্ণ বলে মত দিয়েছেন। এ কারণে এই মুহূর্তে তাকে সিঙ্গাপুর নেয়া সম্ভব হচ্ছে না।

উল্লেখ্য, গত ২৭ মার্চ ওই ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা করেন সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাহ এমন অভিযোগ এনে ছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। মামলার পর পুলিশ তাৎক্ষণিক অধ্যক্ষকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। আহত ছাত্রীর বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদি হয়ে গতকাল সোমবার হত্যাচেষ্টা মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেমন কাটলো নুসরাতের ঈদ
আইসিইউতে ফারিয়ার বাবা, নেই ঈদের আনন্দ
মায়ের ইচ্ছাতেই সিঙ্গাপুরে ঈদের ছুটি কাটাচ্ছেন মিম
ঈদের ছুটিতে যেখানে উড়াল দিলেন মিম
X
Fresh