DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

‘এতটুকু বৃষ্টিতেই ঢাকার এই অবস্থা’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ এপ্রিল ২০১৯, ২০:২০ | আপডেট : ০৮ এপ্রিল ২০১৯, ২০:৩৯
ছবি-সংগৃহীত
গেল কয়েক দিন ধরেই থেমে থেমে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হচ্ছে। আজ সকাল থেকে  কয়েক দফা ঝড়-বৃষ্টি হয়েছে।

আজ সোমবার সকালে আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুস জানান, কালবৈশাখী ঝড়ের প্রবণতায় আজ সকাল ৯টা থেকে আগামীকাল সকাল পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে ভারি বর্ষণ এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। 

সোমবার দুই ধাপে প্রায় আধাঘণ্টার বৃষ্টিতে ঢাকার গুরুত্বপূর্ণ অনেক সড়কেই পানি জমতে দেখা গেছে। আবহাওয়া অফিস জানায়, সোমবার ঢাকায় বৃষ্টির পরিমাণ ছিল ৫১ মিলিমিটার। 

এদিকে বৃষ্টির পর রাজধানীর, কারওয়ান বাজার, মিরপুর, বনানীসহ গুরুত্বপূর্ণ অনেক সড়কে পানি জমে থাকতে দেখা যায়। এসময় বিপদে পরে সাধারণ মানুষ।

মিরপুরে আনিস নামে এক পথচারী বলেন, আর বইলেন না, যে একটা ভেজালের মধ্যে আছি। একটু বৃষ্টি হলেই আর রাস্তায় বের হওয়া যায় না। কিন্তু কাজ তো থামিয়ে রাখার সুযোগ নেই। কর্তৃপক্ষের উচিৎ হয় পানি নিষ্কাশনের ব্যবস্থা করা নাহলে বৃষ্টির দিন ছুটি ঘোষণা করা।

আরেক পথচারী কামাল হোসেন বলেন, এতটুকু বৃষ্টিতেই ঢাকায় এই অবস্থা। সামনে বর্ষার দিনে যে কি হবে সেটা চিন্তা করেই ভয় লাগছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।
সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

আবহাওয়ার দৃশ্যপটে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে   

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়