• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সচিবালয়ে ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় অফিস করছেন না প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০১৯, ১৮:৩২
ফাইল ছবি

সচিবালয়ের ১ নম্বর ভবন তুলনামূলক ভূমিকম্প ও অগ্নিঝুঁকিপূর্ণ হওয়ায় ওই ভবনে অফিস করছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানালেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

আজ সোমবার (০৮ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, সচিবালয়ের ১ নম্বর ভবন তুলনামূলক ভূমিকম্প ও অগ্নিঝুঁকিপূর্ণ। এছাড়া ঝুঁকিপূর্ণ ভবনের সমস্যা সমাধানে আরও একটি ২০ তলা ভবন নির্মাণের সিদ্ধান্ত হয়েছে আজকের বৈঠকে।

তিনি বলেন, সচিবালয়ে অগ্নিনির্বাপন ব্যবস্থা খতিয়ে দেখতে শিগগিরই আন্তঃমন্ত্রণালয় সভার আয়োজন করারও সিদ্ধান্ত হয় বৈঠকে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রণালয়গুলোও তাদের নিজেদের উদ্যোগে ফায়ার এক্সিটের ব্যবস্থা নিচ্ছেন। পিডব্লিউডি এর ভবনগুলোর একটি ভাল বৈশিষ্ট্য হচ্ছে সবগুলো ভবনে সার্কিট ব্রেকার আছে। কোনো কারণে শর্ট সার্কিট হলে সঙ্গে সঙ্গে বিদ্যুত বন্ধ হয়ে আগুন আর অগ্রসর হবে না।

আগুন লাগার অন্য কোনও ঝুঁকি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগুনের স্বাভাবিক ঝুঁকি আছে তবে যদি ভূমিকম্প হয় তাহলে আমাদের এই ভবনগুলোর ঝুঁকি বেশি। কারণ এসব ভবনের বেইজ অনেক দুর্বল।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
ইসরায়েলে ইরানের হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ
প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই মেয়র
‘ঈদে ছুটি না বাড়লেও ঐচ্ছিক নেওয়ার সুযোগ থাকবে’ 
X
Fresh