• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গ্রিনলাইন যেন ১১ এপ্রিলের টিকিট বিক্রি না করে: হাইকোর্ট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৯, ১৫:৩৫
গ্রিনলাইন পরিবহনের একটি বাস

গ্রিনলাইনের বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে আগামী ১০ এপ্রিলের মধ্যে ক্ষতিপূরণের টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে পরিবহন কর্তৃপক্ষ টাকা না দিতে পারলে আগামী ১১ এপ্রিলের টিকিট বিক্রি বন্ধের কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চ গ্রিনলাইন পরিবহনকে এই সময় বেঁধে দিয়েছেন।

আদালত বলেছেন, ওই দিনের মধ্যে টাকা দিতে না পারলে গ্রিন লাইনের সব বাস জব্দ করার আদেশ দেয়া হবে। সুতরাং টাকা দিতে না পরলে গ্রিন লাইন কর্তৃপক্ষ যেন ১১ এপ্রিলের কোনো টিকেট বিক্রি না করে।

গত বছরের ২৮ এপ্রিল কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে যাত্রাবাড়ীর হানিফ উড়ালসড়কে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় পা হারান রাসেল। এ ঘটনায় রাসেলের বড় ভাই আরিফ সরকার বাসচালক কবির মিয়ার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় গত বছরের ২৮ এপ্রিল মামলা করেন।

বেপরোয়া বাসের চাপায় পা হারানো রাসেলকে দুই সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা দিতে গত ১২ মার্চ গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে তার পায়ে অস্ত্রোপচার করতে হলে তার জন্য খরচ বহন করতে নির্দেশ দেয়া হয়।

কিন্তু গ্রিনলাইন কর্তৃপক্ষ ওই টাকা পরিশোধ করতে গড়িমসি করে আসছে।

আজ সকালে আদালতে বিষয়টি উঠলে রিট আবেদনকারীর আইনজীবী খন্দকার শামসুল হক রেজা বলেন, গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ কোনও ধরনের যোগাযোগ করেনি। সাড়াও দেয়নি। তাদের ব্যক্তিগত উপস্থিতি দরকার।

এরপরই আদালত গ্রিনলাইন পরিবহনের ম্যানেজারকে তলব করেন। বৃহস্পতিবার দুপুর দুইটায় পরিবহন কর্তৃপক্ষকে আদালতে হাজির করতে তাদের পক্ষের আইনজীবীকে বলা হয়।

এস/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
কচুয়ায় বাসচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর 
দাঁড়িয়ে থাকা বাসে পিকআপের ধাক্কা, আহত ১০ 
X
Fresh