• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ভিপি নুরের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ এপ্রিল ২০১৯, ২০:৪৯

ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ছাত্রলীগের কর্মীদের দিয়ে লাঞ্ছিত হওয়ার ঘটনায় চার দিনের মধ্যে বিচারের ব্যবস্থা না নিলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা ডাকসু ভিপিকে লাঞ্ছিত করে হলের একটি কক্ষে প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখার একদিন পর এমন আল্টিমেটাম দেয়া হলো।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ আল্টিমেটাম দেন বলে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে বলা হয়েছে।

এর আগে ক্যাম্পাসে বহিরাগত নিয়ন্ত্রণসহ তাদের বিভিন্ন দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আক্তারুজ্জামানের সঙ্গে দেখা করেন ভিপি নুরের নেতৃত্বে বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

নুর বলেন, উপাচার্যের সঙ্গে আমাদের ফলপ্রসু আলোচনা হয়েছে। তিনি আমাদের নিশ্চিত করেছেন যে, তদন্তের মাধ্যমে হামলাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তবে আগামী সোমবারের মধ্যে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ব্যর্থ হলে আগামীতে কঠোর আন্দোলনের ঘোষণা দেবেন বলেও জানান তিনি।

গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের মাস্টার্স ও এসএম হলের আবাসিক শিক্ষার্থী ফরিদ হাসানকে ব্যাপকভাবে মারধরের অভিযোগ ওঠে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদে ডাকসু ভিপি নুর হলে স্মারকলিপি জমা দিতে গেলে তার উপরও হামলার অভিযোগ ওঠে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের বিরুদ্ধে।

এসএম হলের প্রভোস্ট দপ্তরে অভিযোগ দেয়ার সময় ভিপি নূরসহ অন্যান্য বিক্ষোভকারীদের ওপর ডিম নিক্ষেপ করে ছাত্রলীগ কর্মীরা।

আরসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিপি নুরের আদালত অবমাননা নিয়ে শুনানি আজ
X
Fresh