• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাফিক জরিমানা পরিশোধ করা যাবে ডেবিট-ক্রেডিট কার্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মার্চ ২০১৯, ২২:২২

ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে ‘ট্রাফিক ই-প্রসিকিউশন’র করা জরিমানা এখন থেকে ঘটনাস্থলেই ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে পরিশোধ করা যাবে।

গ্রামীনফোনের ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) পদ্ধতির সঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের ই-প্রসিকিউশন সিস্টেমকে সংযুক্ত করার মধ্য দিয়ে এই সুবিধা দেওয়া হবে।

রোববার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে ডিএমপি ও গ্রামীণফোনের মধ্যে এ বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার উপস্থিতিতে এতে স্বাক্ষর করেন ডিএমপির উপ-কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) সুদীপ কুমার চক্রবর্তী ও গ্রামীনফোনের পক্ষে উপ-পরিচালক হেড অব কর্পোরেট বিজনেস নাছার ইউসুফ।

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ই-ট্রাফিক প্রসিকিউশনের পর জরিমানা পরিশোধ করে ট্রাফিক অফিস বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কাগজ পেতে জনসাধারণের বিড়ম্বনা পেতে হতো। ভালো সেবা দিয়ে বিড়ম্বনা কমানোই আমাদের লক্ষ্য। এই বিড়ম্বনা রোধ করতে ডিএমপির ট্রাফিক বিভাগের পজ মেশিনগুলো ভিপিএনের নিরাপদ নেটওয়ার্কের আওতায় আনায় ভবিষ্যতে ডেবিট/ক্রেডিট কার্ড সুইফ করে জরিমানা পরিশোধ করা যাবে।

তিনি আরও বলেন, সরকারের প্রতিটি বিভাগই ডিজিটালাইজ হয়েছে। সেক্ষেত্রে ডিএমপি অনেক এগিয়ে রয়েছে। ট্রাফিক জরিমানা অন দ্য স্পট বিকাশের মাধ্যমে পরিশোধের জন্য বিকাশ কর্তৃপক্ষকে এর আওতায় আনা হবে বলেও জানান তিনি।

গ্রামীণফোনের ডিডি নাছার ইউসুফ বলেন, এই ভিপিএন পদ্ধতির ফলে জনভোগান্তি অনেক হ্রাস পাবে। ২০১৬ সাল থেকে ডিএমপির ট্রাফিক বিভাগের সঙ্গে গ্রামীণফোন কাজ করছে। ইন্টারনেটের পরিবর্তে ইন্ট্রানেট সিস্টেমই এই ভিপিএন। সিকিউর কানেকশনের জন্য ভিপিএন জরুরি।

তিনি বলেন, ট্রাফিক প্রসিকিউশনে অনেকে অন দ্য স্পট জরিমানা পরিশোধ করতে ইচ্ছুক থাকেন। সেক্ষেত্রে কার্ড সুইফ করে ভিপিএনের মাধ্যমে নিরাপদে জরিমানা পরিশোধ করা যাবে। ডিএমপির ট্রাফিক বিভাগের ই-ট্রাফিক প্রসিকিউশনের ৩০০টি সিম ভিপিএনের আওতায় আনা হয়েছে।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবন্তিকার আত্মহত্যায় সহকারী প্রক্টর ও সহপাঠীর সংশ্লিষ্টতা আছে : ডিএমপি
রাস্তায় বসেই ইফতার করলেন ডিএমপি কমিশনার 
রমজানে যানজট নিয়ন্ত্রণে থাকবে বিশেষ ব্যবস্থা
১১৩২ রেস্তোরাঁ থেকে গ্রেপ্তার ৮৭২
X
Fresh