logo
  • ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭

‘ফুটওভার ব্রিজ নয়, নিরাপদ সড়ক চাই’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ মার্চ ২০১৯, ১৬:০০ | আপডেট : ২০ মার্চ ২০১৯, ১৬:২০
কোনও ফুটওভার ব্রিজ নয়, কোনও পথচারী সেতু নয়, চাই নিরাপদ সড়ক, সড়কে আর কোনও রক্ত দেখতে চাই না। দেখতে চাই না আবরারের মতো মৃত্যু। এমন দাবি জানাচ্ছেন বিক্ষোভরত শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বসুন্ধরা গেটে আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পর এক প্রতিক্রিয়ায় শিক্ষার্থীরা এ কথা বলেন।

তারা প্রশ্ন করে বলেছেন, মেয়র কত পথচারী সেতু তৈরি করবেন?

-----------------------------------------------------------
আরও পড়ুন : কাপড় ব্যবসায়ী হত্যায় ১৫ জনের মৃত্যুদণ্ড
-----------------------------------------------------------

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে দাঁড়িয়ে থাকা বিইউপির বাসে উঠতে যাচ্ছিলেন আবরার। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আবরার নিহতের ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে তার সহপাঠীরা। ঘাতক বাসচালকের সর্বোচ্চ শাস্তিসহ ৮ দাবিতে দিনভর বিক্ষোভ চালায় তারা। সন্ধ্যায় আন্দোলন স্থগিত করলেও আজ শিক্ষার্থীরা আবার রাস্তায় নেমেছে।

এদিন আবরারের সহপাঠীদের সঙ্গে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দিয়েছেন।

বুধবারও সকাল ১০টা থেকে রাজধানীর বসুন্ধরায় আবাসিক এলাকার প্রবেশমুখে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন বিইউপিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী। বেলা ১১টার দিকে সেখানে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন মেয়র আতিকুল ইসলাম। সেখানে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, নিহত ছাত্র আবরারের নামে সেখানে একটি পদচারী-সেতু নির্মাণ করা হবে।

এই বিক্ষোভের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আজ বেলা ১১টার দিকে সায়েন্স ল্যাব মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন সিটি কলেজ, ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ স্কুল, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, সরকারি বিজ্ঞান কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা বলছেন, পদচারী-সেতু নয়, নিরাপদ সড়ক চান তাঁরা। ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ নানান স্লোগান দিচ্ছেন তারা।

দিদারুল ইসলাম নামের এক শিক্ষার্থী জানান,মেয়র কত ফুটওভার ব্রিজ করবেন? আমরা তো ব্রিজ চাইনি, নিরাপদ সড়ক চেয়েছি। আগের আন্দোলনে প্রশাসনের টনক নড়েনি। আমাদের আবারও রাস্তায় নামতে হলো।

আরও পড়ুন : 

এস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়