সুপ্রভাত বাস চালকের লাইসেন্স ছিল না : মেয়র আতিকুল

প্রকাশ | ২০ মার্চ ২০১৯, ১৩:৩১ | আপডেট: ২০ মার্চ ২০১৯, ১৬:২২

আরটিভি অনলাইন রিপোর্ট

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেয়া সুপ্রভাত বাসের চালকের গাড়ি চালানোর লাইসেন্স ছিল না বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

আজ বুধবার আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

আতিকুল ইসলাম বলেন, শুধু সেই বাসটি নয়, আপাতত সুপ্রভাতের কোনো বাস চলবে না। তাদের গাড়ির ফিননেস দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, সুপ্রভাত পরিবহনের সব বাসের সার্ভিস বন্ধ রাখা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটির রুট পারমিট বাতিল করা হয়েছে।

আবরার হত্যা ঘটনায় তার বাবা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আরিফ আহমেদ চৌধুরী ইতোমধ্যে বাদী হয়ে গুলশান থানায় করা মামলার এজাহারে উল্লেখ করেছেন, বাসচাপার এ ঘটনায় ঘাতক বাস সুপ্রভাতের চালক ও হেলপার জড়িত থাকতে পারে।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, চালক সিরাজুল ইসলামের বাস চালানোর কোনও লাইসেন্সই ছিল না। তার শুধু মোটরসাইকেল চালানোর লাইসেন্স ছিল। সেই লাইসেন্স নিয়েই এতদিন ধরে তিনি বাস চালকের কাজ করে আসছে।

-----------------------------------------------------------
আরও পড়ুন : সুপ্রভাতের সেই বাসের নিবন্ধন সাময়িক বাতিল
-----------------------------------------------------------

মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর বাস চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চালককে ধরে ফেলে সেখানে থাকা শিক্ষার্থীরা। পরে তাকে আটক এবং বাসটি জব্দ করে পুলিশ।

এরই মধ্যে সুপ্রভাত পরিবহনের রুট পারমিট ও লাইসেন্স বাজেয়াপ্ত করে রাজধানীতে ওই বাসের চলাচল নিষিদ্ধ করার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এফএম/এসএস