logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা জানালেন ভিপি নুর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মার্চ ২০১৯, ১৮:০৬ | আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১৮:৪৬
ছবি-সংগৃহীত
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় সু-প্রভাত পরিবহনের বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় আন্দোলন চলছে। চলমান আন্দোলনে সংহতি জানিয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, বিইউপি শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করেছেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ঘটনাস্থলে যান নুর। তিনি বলেন, এর আগে আমরা দেখেছি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আন্দোলনে রক্তক্ষয়ী হামলা চালানো হয়েছিল। ছাত্র সমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ এই আন্দোলন বানচাল করতে চেষ্টা চালানো হচ্ছে। বিভিন্ন মহল থেকে ইতোমধ্যে ষড়যন্ত্র শুরু হয়েছে।

শিক্ষার্থীদের দাবিগুলোর সঙ্গে একমত পোষণ করে তিনি বলেন, আমরা সবসময় চায় সড়কে নৈরাজ্য বন্ধ হোক। সড়কে সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা দেয়া হোক। এর আগে সড়কে নৈরাজ্য বন্ধে যেসব দাবিগুলো ছিল সেগুলো বাস্তবায়নের দাবি জানান। এরসঙ্গে তিনি আজকের দাবিগুলোর সঙ্গেও একাত্মতা ঘোষণা করেন। 

এর আগে, বেলা ১১টার দিকে বসুন্ধরা এলাকায় রাস্তা বন্ধ করে অবরোধকারী শিক্ষার্থীদের কাছে যান ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া যত দ্রুত সম্ভব মেনে নেয়ার আশ্বাস দেন। সেই সঙ্গে লিখিতভাবে দাবিগুলো উত্থাপনের অনুরোধ জানান।

মঙ্গলবার সকাল ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ খবর জানার পর থেকেই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে গোটা এলাকা মুখর করে রেখেছেন তারা। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অবরোধে বিমানবন্দর থেকে বাড্ডা হয়ে রামপুরা-গুলিস্তান রুটের যান চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন 

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়