• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ধোঁকা দিতে বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মামলা করেছে আরসিবিসি: আইনমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৯, ২০:১১

রিজার্ভ চুরির ঘটনায় ফিলিপিন্সের রিজল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশন-আরসিবিসি দেশটির জনগণকে ধোঁকা দিতেই বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে 'মানহানির' মামলা করেছে। বললেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরো ইয়াসু ইজুমির সঙ্গে সচিবালয়ে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ফিলিপাইনের সরকার ও সিনেট পর্যন্ত হ্যাকিংয়ের কারণে আরসিবিসিকে দায়ী করেছে। সেখানে বাংলাদেশ আইনী পন্থায় তাদের বিরুদ্ধে মামলা করলে সেটা মানহানিকর কিছু নয়। আরসিবিসির কর্মকর্তাদের আচরণটা আমার কাছে আইনী আচরণ বলে মনে হয়নি। আমার মনে হয় তারা নিজেদের দেশের মানুষকে ধোঁকা দেওয়ার জন্য মামলাটা করেছে।

তিনি বলেন, ২০২০ সালে ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসের আদালতে জাপানের একজন বিচারপতি নির্বাচনে প্রার্থী হয়েছেন। জাপানের প্রতি বাংলাদেশের সমর্থন দাবি করেন রাষ্ট্রদূত। প্রধানমন্ত্রীর সঙ্গে এনিয়ে আলাপ-আলোচনা করে জাপানের প্রতি আমাদের সমর্থন চূড়ান্ত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বর্তমান সরকারের উপজেলাতে আদালত গঠন করার কোনো চিন্তা নেই। আগে উপজেলায় আদালত ছিল। আমরা যেটা করছি, সেটা বিদ্যমান, একজন ম্যাজিস্ট্রেটকে একটা উপজেলার জন্য নির্ধারিত করা হয়েছে। যাতে সেই উপজেলার মামলাগুলো ওই ম্যাজিস্ট্রেটের কাছে যায় এবং দ্রুত কার্যক্রম শুরু হয়। আমি মনে করি এটা দিয়েই আমরা যথেষ্ঠ সাফল্য অর্জন করেছি। এখন উপজেলা পর্যায়ে আদালত বসানোর প্রয়োজন আছে বলে মনে হয় না।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিজার্ভ চুরি নিয়ে বাংলাদেশ ব্যাংকের মামলা চলবে
X
Fresh