• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডাকসুর ফল বাতিলের দাবিতে আমরণ অনশনে আরও তিন শিক্ষার্থী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৯, ১৫:৩৭

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু’র পুনর্নির্বাচনের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন করছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী পাঁচ প্রার্থী এবং দুজন সাধারণ শিক্ষার্থী।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা ছয়টা থেকে প্রথমে চার প্রার্থী অনশন শুরু করেন। পরে তাদের সঙ্গে আরও দুজন সাধারণ শিক্ষার্থী যোগ দেন। আজ বুধবার দুপুরে আরও একজন প্রার্থী যোগ দেন।

আজও (বুধবার, ১৩ মার্চ) আমরণ অনশন অব্যাহত রেখেছেন তারা।

প্রথমে অনশন শুরু করা চার প্রার্থী হলেন— ডাকসু নির্বাচনে শহীদুল্লাহ হল সংসদের সাহিত্য সম্পাদক পদের প্রার্থী শোয়েব মাহমুদ,মুহসিন হল সংসদের সাংস্কৃতিক সম্পাদক পদের প্রার্থী মো. মাঈন উদ্দিন, জগন্নাথ হল সংসদের সদস্য পদের প্রার্থী অনিন্দ্য মণ্ডল এবং কেন্দ্রীয় সংসদের ছাত্র পরিবহন পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তাওহীদ তানজীম। এছাড়া, দুজন সাধারণ শিক্ষার্থী হলেন— আল মাহমুদ ত্বাহা ও রাফিয়া তামান্না।

বুধবার দুপুরে যোগ দেন ডাকসুর আন্তর্জাতিক সম্পাদকে প্রতিদ্বন্দ্বিতাকারী মীম আরাফাত মানব।

প্রথম অনশনে যোগ দেয়া শোয়েব মাহমুদ জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা অনশনকারীদের কাছে এসে নির্বাচনের ভুল স্বীকার ও পুনর্নির্বাচনের দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন।

তিনি বলেন, আমরা চার জন শুরু করলেও পরে দুজন সাধারণ শিক্ষার্থী এসে আমাদের সঙ্গে যোগ দিয়েছেন। আজকেও একজন প্রার্থী যোগ দিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কারচুপি করা ভোটের ফল বাতিলের আশ্বাস না দেওয়া পর্যন্ত অনশন চলবে।

নির্বাচনে অংশ না নিলেও কেন অনশন করছেন জানতে চাইলে রাফিয়া তামান্না বলেন, নির্বাচনে অংশগ্রহণ না করলেও আমি প্রার্থীদের পক্ষে প্রচারণা চালিয়েছি। ১১ মার্চ কী নির্বাচন হয়েছে তা আমি নিজ চোখে দেখেছি। আমি শামসুন্নাহার হলের ভোটার। আমরা সারা রাত জেগে পাহারা দিয়েছি বলে প্রার্থীরা জিতেছেন। কিন্তু রোকেয়া হল, কুয়েত- মৈত্রী হলে কী ঘটনা ঘটেছে, তা দেশবাসী জানে। একজন সচেতন শিক্ষার্থী হিসেবে সুষ্ঠু নির্বাচনের দাবিতে অন্যকোনও উপায় না দেখে আমি অনশনে যোগ দিয়েছি।

উল্লেখ্য, ডাকসু নির্বাচনের দিনই ভোট বর্জন করে ফল বাতিলের দাবিতে ছাত্রলীগ ছাড়া বাকি প্রায় সব প্রার্থীই আন্দোলন শুরু করে। এরপর ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীও ভিপি পদে পুনর্নির্বাচনের দাবি জানান। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় টিএসসিতে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরুও সব পুনরায় নির্বাচন দাবি করেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh