• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপের নির্বাচনও সুষ্ঠু করতে হবে: সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৯, ১৪:৪৩

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ সুষ্ঠু ও সুন্দর হয়েছে। আর এটা সম্ভব হয়েছে প্রশাসনের সহযোগিতার জন্য। এবার দ্বিতীয় ধাপের নির্বাচনও অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ করে তুলতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। বললেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, কোনো অবস্থাতেই নির্বাচনে সহিংসতা বরদাশত করা হবে না। প্রশাসনের আন্তরিকতার কারণে ভোট উৎসব সুষ্ঠু হয়ে থাকে। প্রত্যেক ভোটার যেন বিনা বাধায় তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে এমন পরিবেশ সৃষ্টি করতে হবে। ভোট কেন্দ্রে যেনো কোনো ভোটারকে বাধা প্রদান না করা হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, জাল ভোট প্রদান ও বিশৃংখলা রুখতে আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাদের একযোগে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসের উপ-নির্বাচন কমিশনার মো. ইসরাঈল আলীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণ হয়েছে : সিইসি
নির্বাচন পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হলেই ভোট বন্ধ : ইসি
নিপুণের সভাপতির খোঁজে নির্বাচন কমিশনার ও আপিল বোর্ডের চেয়ারম্যান
নির্বাচন হয়ে গেছে বলেই দায়িত্ব শেষ নয় : সিইসি
X
Fresh