• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সম্মাননার মাধ্যমে নারীরা আরও অনুপ্রাণিত হবেন: আরটিভি সিইও

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৯, ২২:৩৫

আমাদের আয়োজিত বড় উৎসবগুলোর মধ্যে ‘জয়া আলোকিত নারী’ একটি। এর মাধ্যমে সমাজের মহীয়সী নারীদের সম্মাননা দেয়া হয়। প্রতি বছর আমরা আটজন নারীকে এ সম্মান দিয়ে থাকি। এবার সপ্তমবারের মতো নারীদের সম্মাননা প্রদান করা হচ্ছে। আমাদের বিশ্বাস এর মাধ্যমে নারীরা আরও অনুপ্রাণিত হবেন। বললেন আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) সৈয়দ আশিক রহমান।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে ‘জয়া আলোকিত নারী ২০১৯’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন আরটিভি’র চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি এবং ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

সৈয়দ আশিক রহমান বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বলে গিয়েছেন ‘বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর।’ একথা বলার পর নারীর ভূমিকা নিয়ে আর কিছু বলার থাকে না।

তিনি বলেন, প্রতিবছর নারী দিবসে আরটিভি এই বিশেষ আয়োজন করে থাকে। এবার তিন দিনব্যাপী প্রেরণার নারীর গল্প আয়োজন করা হয়েছে। তারই একটি অংশ আলোকিত নারী। এছাড়া তিনজন নারী নির্মাতার তিনটি নাটক প্রচার করা হবে আরটিভির পর্দায়।

তিনি আরও বলেন, আজ (শুক্রবার) সকালে আরটিভির সিনেমা যদি একদিন সিনেমাটি মুক্তি পেয়েছে। হল পরিপূর্ণ। বাংলাদেশে ভালো চলচ্চিত্র তৈরি হচ্ছে। এপ্রিলের ২৩ তারিখে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্ট। কে-স্পোর্টস খেলাটির আয়োজন করেছে। আরটিভি সম্প্রচারের দায়িত্ব পালন করছে।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিনিয়ত অনেক মহীয়সী নারী বিশেষ অবদান রাখছেন। আলোকিত করছেন সমাজ। এসব আলোকিত নারীদের মধ্য থেকে ৮ পুরোধা নারী ব্যক্তিত্বকে আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উপলক্ষে ‘জয়া আলোকিত নারী-২০১৯’ সম্মাননা প্রদান করেছে দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি।

এ বছর যারা সম্মাননা পেয়েছেন- বিজ্ঞান গবেষণায়- ড. ফিরদৌসী কাদরী, অভিনয় (চলচ্চিত্র)- শবনম, সমাজসেবা- জহিরন বেওয়া, সংগীত- জয়তী চক্রবর্তী (ভারত), সমাজসেবা- মালেকা খান, স্বাবলম্বী- নয়ন সেলিনা, নারী উদ্যোক্তা- ড. রুবানা হক, ক্রীড়া (নারী হুইলচেয়ার বাস্কেটবল খেলোয়াড়) রত্না আক্তার নদী।

শন করেন সাবিলা নূর, হৃদি শেখ ও নুসরাত ফারিয়া। নৃত্যে সহযোগিতা করে ঈগল ড্যান্স গ্রুপ। নৃত্যের কোরিওগ্রাফি করেছেন তানজিল। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ভারতীয় সংগীতশিল্পী জয়তী চক্রবর্তী।

আরও পড়ুন :

এমসি/এসএস/কে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৈয়দ আশিক রহমানের ‘প্রেম পুরাণ’ উপন্যাসের মোড়ক উন্মোচন
X
Fresh